মাদারীপুরে প্রশ্ন ফাঁসের দায় এক বিশ্ববিদ্যালয় ছাত্র আটক

আবারোও প্রশ্ন ফাঁস। মাদারীপুরে এসএসসি পরীক্ষার ইংরেজি দ্বিতীয়পত্র প্রশ্ন ফাঁসের অভিযোগে এক বিশ্ববিদ্যালয় ছাত্রকে আটক করেছেন জেলা প্রশাসক ও পুলিশ। পরে প্রশ্ন ফাঁসকারীর বিরুদ্ধে মামলা করা হয়। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে এই ঘটনা ঘটে।

সদর উপজেলার মস্তফাপুর বাসন্ট্যান্ড থেকে সকাল সাড়ে ৯টায় মো. জোবাইদুল ইসলাম মিঠু (৩২) নামের ওই যুবককে আটক করা হয়। মিঠু বরগুনার আমতলী উপজেলার সবুজবাগের আব্দুল সাত্তার চৌকিদারের ছেলে এবং রাজধানীর উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থী।

জেলা প্রশাসন ও পুলিশ জানায়, সকালে ঈগল পরিবহনে ঢাকা থেকে বরগুনা যাওয়ার সময় জোয়ায়দুল ইসলাম নামে একজন যুবক মাদারীপুরের মস্তফাপুর এলাকায় এসে এসএসসি পরীক্ষার ইংরেজি দ্বিতীয়পত্র প্রশ্ন মোবাইলে ফেসবুক দিয়ে বিভিন্ন শিক্ষার্থীদের সরবরাহ করছিল। এসময় পাশের সিটে থাকা অপর যাত্রী লিটন বৈরাগী প্রশ্ন ফাঁসের বিষয়টি বুঝতে পেরে অন্যদের জানায়।

তখন স্থানীয়রা পরিবহনটি আটক করে জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম ও পুলিশে খবর দেয়। পরে জেলা প্রশাসন ও পুলিশ হাতেনাতে প্রশ্নের কপিসহ তাকে আটক করে। তার কাছ থেকে একটি ল্যাপটপ ও মোবাইল ফোন জব্দ করা হয়। তার ল্যাপটপ ও মোবাইলে পাওয়া প্রশ্নপত্রের সঙ্গে বুধবারের ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষার হুবহু মিল রয়েছে।

ওয়াহিদুল ইসলাম আরও বলেন, বিরুদ্ধে মাদারীপুর সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। এই চক্রের সঙ্গে অন্য যারা জড়িত আছে তাদের ধরতে কাজ শুরু করেছে জেলা পুলিশ।

তবে জোবাইদুল ইসলাম মিঠু সাংবাদিকদের বলেন, তিনি একটি ফেইসবুক গ্রুপের সদস্য। ওই গ্রুপের মাধ্যমে তিনি টাকার বিনিময়ে পরীক্ষার সাজেশন দিতেন।