ইহুদিবাদী ইসরাইলের নতুন আগ্রাসনের জবাব দিয়েছে সিরিয়া

সিরিয়ার বিমান প্রতিরক্ষা ইউনিট ইহুদিবাদী ইসরাইলের নতুন আগ্রাসনের জবাব দিয়েছে। আজ (বুধবার) সকালে ইসরাইল থেকে ছোঁড়া কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল আল-ইখবারিয়া জানিয়েছে, রাজধানী দামেস্কের কাছে জামরাইয়া এলাকায় অবস্থিত একটি বৈজ্ঞানিক গবেষণাকেন্দ্রকে লক্ষ্য করে আজ সকালে ইহুদিবাদী ইসরাইল ক্ষেপণাস্ত্র হামলা চালায়। কিন্তু লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা ইসরাইলের ক্ষেপণাস্ত্রগুলোকে ধ্বংস করতে সক্ষম হয়। ইসরাইলের যুদ্ধবিমান থেকে সিরিয়ার গবেষণাকেন্দ্র লক্ষ্য করে এসব ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছিল।

ইহুদিবাদী ইসরাইলের নতুন আগ্রাসনের জবাব দিয়েছে সিরিয়ার বিমান প্রতিরক্ষা ইউনিট। আজ বুধবার সকালে ইসরাইল থেকে ছোঁড়া কয়েকটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল আল-ইখবারিয়া জানিয়েছে, রাজধানী দামেস্কের কাছে জামরাইয়া এলাকায় অবস্থিত একটি বৈজ্ঞানিক গবেষণাকেন্দ্রকে লক্ষ্য করে আজ সকালে ইহুদিবাদী ইসরাইল ক্ষেপণাস্ত্র হামলা চালায়। কিন্তু লক্ষ্যবস্তুতে আঘাত হানার আগেই সিরিয়ার ক্ষেপণাস্ত্র ব্যবস্থা ইসরাইলের ক্ষেপণাস্ত্রগুলোকে ধ্বংস করতে সক্ষম হয়।

ইসরাইলের যুদ্ধবিমান থেকে সিরিয়ার গবেষণাকেন্দ্র লক্ষ্য করে এসব ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছিল। ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু অধিকৃত গোলান মালভূমি পরিদর্শনের পরপরই এ হামলা চালানো হয়। গোলান পরিদর্শনের সময় নেতানিয়াহু বলেছেন, ‘যেকোনো পরিস্থিতির জন্য তেল আবিব প্রস্তুত রয়েছে এবং কেউ যেন বিষয়টি পরীক্ষা করে না দেখে।’

এর আগে, ইসরাইলের যুদ্ধমন্ত্রী লেবাননের বিরুদ্ধে সামরিক আগ্রাসনের হুমকি দিয়েছেন।