‘আমি যতক্ষণ বেঁচে থাকব দেশবাসীকে ছেড়ে যাব না’

দুর্নীতি মামলার রায়ের আগের দিন সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘আমার এই স্বজনহীন জীবনেও, দেশবাসী আমার স্বজন। আল্লাহ আমার একমাত্র ভরসা। আমি যেখানেই থাকি, যেমন থাকি, যতক্ষণ বেঁচে থাকব দেশবাসীকে ছেড়ে যাব না।’

বুধবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপাসনের খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায় ঘোষণার আগের দিন বুধবার বিকাল ৫টা ৬ মিনিটে সংবাদ সম্মেলনে উপস্থিত হন খালেদা জিয়া। দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন।

খালেদা বলেন, আদালত রায় দেওয়ার বহু আগেই বলেছে আমরা জেল হবে। যেন বিচারক নয় ক্ষমতাসীনরা রায় লিখে দিচ্ছে। আপনাদের খালেদা জিয়া কোনো অন্যায় করেনি। আমি কোনো দুর্নীতি করিনি। বিএনপি চেয়ারপারসন বলেন, ‘রাজনীতির অঙ্গনে পা রাখার পর থেকে জনগণকে যতটা সময় দিয়েছি পরিবার ও সন্তানদের ততোটা সময় দিতে পারিনি। কারাগারে থাকতে আমি আমার মাকে হারিয়েছি। অফিসে অবরুদ্ধ থাকা অবস্থায় আমি একটি সন্তান হারিয়েছি। আরেকটি সন্তান নির্যাতিত হয়েছে, পঙ্গু হয়ে দূরদেশে অবস্থান করছে।’

বর্তমান সরকারকে অবৈধ দাবি করে বিএনপির চেয়ারপারসন বলেন, ‘নৈতিক দিক থেকে এই সরকার অবৈধ। এই সরকার যতই হুঙ্কার দিক, তাদের কোনও নৈতিক সাহস ও মনোবল নেই।’ জিয়ার অরফানেজ ট্রাস্টের টাকা সরকারি অর্থ নয় উল্লেখ করে খালেদা জিয়া বলেন, এর সাথে তিনি কোনভাবেই জড়িত ছিলেন না। তাকে রাজনীতি এবং নির্বাচন থেকে দূরে রাখতে আদালতকে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

এসময় বৃহস্পতিবারের রায় নিয়ে তিনি কোন ভয় পাননা বলেও জানান বেগম জিয়া। বলেন, রায় নিয়ে সরকারই বরং ভীত। মিথ্যা মামলায় রায়ের বিরুদ্ধে জনগণ যাতে প্রতিবাদ করতে না পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী আর সরকারি দলের লোকজন দিয়ে দেশজুড়ে ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছে বলেও দাবি করেন খালেদা জিয়া। গেল কয়েকদিনে বিএনপির শত শত নেতাকর্মীকে গ্রেফতার করা সরকারের ষড়যন্ত্রের অংশ বলেও জানান তিনি।

খালেদা জিয়া বলেন, বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করেনা। সন্ত্রাসের সঙ্গে বিএনপির কোন যোগসাজশ না থাকলেও সরকার মিথ্যা মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করছে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, বিএনপিকে নির্মূল করাই বর্তমান সরকারের মূল লক্ষ্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন প্রমুখ।

আগামীকাল বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘোষণার দিন ধার্য আছে। ওই মামলার প্রধান আসামি খালেদা জিয়া। রায়ের আগের দিন আজ সংবাদ সম্মেলন করেছেন তিনি।