বই মেলায় চলাফেরায় অক্ষম শিশুদের জন্যে বিশেষ হুইলচেয়ার

শুরু হল অমর একুশে বই মেলা ২০১৮। লেখক ও পাঠকের মিলন মেলা এই বই মেলা। বই প্রেমিকদের এক অনন্য স্থান। বড়দের সাথে শিশুদেরও দেখা মেলে এখানে। বই মেলায় শিশুদের উপযোগী অনেক শিশুতোষ বই ও স্টল ও রয়েছে এখানে। কিন্তু জ্ঞানের এই সম্ভারের আনন্দ কি সব শিশুদের পক্ষে নেয়া সম্ভব হয়? চলাফেরায় অক্ষম শিশুদের পক্ষে সম্ভব হয়ে ওঠে না জ্ঞানের ভাণ্ডার বই মেলা ঘুরে দেখার। তবে এবারের একুশে গ্রন্থমেলায় শারীরিক ভাবে অক্ষম শিশুদের জন্য থাকছে হুইল চেয়ার এর ব্যবস্থা।

সুইচ বাংলাদেশ ফাউন্ডেশন ও সিএসএফ গ্লোবাল আয়োজনে শারীরিক ভাবে অক্ষম শিশুদের জন্য হুইল চেয়ারের এই উদ্যোগ নেয়া হয়। মেলায় সেরেব্রাল পালসি ও অন্যান্য পক্ষাঘাতে আক্রান্ত শিশুদের জন্যে ৮ধরনের বিশেষ হুইলচেয়ারের বেবস্থা রয়েছে। সাথে থাকছে সুইচ বাংলাদেশ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকেরা।

কার্যক্রমটি শুরু হয়েছে ২রা ফেব্রুয়ারী থেকে। কার্যক্রমের উদ্বোধন করেন একাডেমি পরিচালক ড. জালাল আহমেদ। উপস্থিত ছিলেন সিএসএফ গ্লোবালের সাধারন সম্পাদক আবু ঈসা মোহাম্মদ মঈনুদ্দিন এবং সুইচ বাংলাদেশ ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মইনুল ফয়সল। সেবামূলক এই কার্যক্রমটি চলবে পুরো মেলার মাস জুড়ে এবং কোনরকম বিনিময় মূল্য ছাড়া।