সিলেটের পথে খালেদাকে অভিবাদন জানাতে সড়কে নেই নেতাকর্মীরা

হযরত শাহজালাল (র.) এবং শাহপরান (র.) মাজার জিয়ারতের উদ্দেশ্যে বর্তমানে সিলেটের পথে রয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। দুপুর ১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিএনপি চেয়ারপারসন বিশ্বরোড অতিক্রম করেছেন। 

এর আগে বিএনপি প্রধান ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজার যাওয়ার পথে সড়কের দুই পাশে অসংখ্য নেতাকর্মীর উপস্থিতি দেখা গেলেও সিলেটে যাওয়ার সময় পথের চিত্র অনেকটাই ভিন্ন। শনিবার সকাল সোয়া ৯টায় গুলশানের বাসভবন ফিরোজা থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা করেছিলেন বেগম জিয়া। গুলশানের বাসভবন থেকে ভৈরব পর্যন্ত খালেদা জিয়াকে অভিবাদন জানাতে সড়কের দুই পাশে নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি।

জানা গেছে, ঢাকা থেকে সিলেট মহাসড়কের কয়েকটি স্থানে দলের নেতাকর্মীরা খালেদা জিয়াকে অভিবাদন জানাতে সড়কে অবস্থান নিলে পুলিশ বিএনপি নেতাকর্মীদেরকে বাধা দিয়েছে। কয়েকটি স্থানে লাঠিচার্জের ঘটনাও ঘটেছে। তবে এসব ঘটনার সত্যতা নিশ্চিত করা যায়নি।

এদিকে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে এসে বেশ কয়েকজন নেতা গ্রেফতার হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এদের মধ্যে নারায়নগঞ্জ থেকে বিএনপি নেতা শাখাওয়াত হোসেন, নরসিংদী থেকে সানাউল্লাহ মিয়া ও ভৈরব থেকে কিশোরগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদকসহ পাঁচজন আটকের কথা শোনা যাচ্ছে।

জানতে চাইলে গাড়ি বহরে থাকা চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, বিএনপি চেয়ারপারসনের সিলেট সফরকে কেন্দ্র করে নেতাকর্মীদেরকে আটকের সংবাদ শোনা যাচ্ছে। তবে নিশ্চিত না করে বলতে পারছি না।