সিলেটের অবস্থা বুঝেই রাত্রিযাপন করার সিদ্ধান্ত নিবেন খালেদা

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সিলেটে মাজার জিয়ারত শেষে সার্কিট হাউসে রাত্রিযাপন করবেন এমনটি সফরসূচি ছিল। খালেদা জিয়াসহ তার সফরসঙ্গীদের জন্য সব ব্যবস্থা করে রেখেছিল সিলেট বিএনপির নেতাকর্মীরা। তবে মাজার জিয়ারত এবং সিলেট বিএনপিকে গুরুত্বপূর্ণ নির্দেশনা দেওয়ার পর রাত্রিযাপন না করেই গাড়ি বহর নিয়ে সিলেট ত্যাগ করবেন বলে জানিয়েছেন বিএনপির একাধিক কেন্দ্রীয় নেতা।

তবে, বিষয়টি নিয়ে নিশ্চিত নন বলে জানিয়েছেন সিলেট বিএনপির নেতাকর্মীরা। সিলেট বিএনপির একাধিক নেতা জানান, তাদের কাছে যে তথ্য আছে তাতে খালেদা জিয়া সার্কিট হাউসে থাকবেন। এজন্য তারা ব্যাপক আয়োজন এবং প্রস্তুতিও নিয়েছেন। তবে বিএনপি চেয়ারপার্সনের খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির এই প্রতিবেদককে জানান, ‘নেত্রী সিলেট সার্কিট হাউজে রাত্রিযাপন করতেও পারেন, আবার নাও করতে পারেন। দুটোরই সম্ভাবনা রয়েছে।’ নেত্রী সিলেট পৌছার পর অবস্থা বুঝে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তিনি।

তিনি আরও জানিয়েছেন, নেত্রীর সিলেট সফরকে ঘিরে ছাত্রলীগ প্রকাশ্যে অস্ত্র প্রদর্শনসহ বিশৃংখলা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। কিন্তু প্রশাসন নীরব ভূমিকা পালন করছে। প্রশাসনের এমন ভূমিকায় ছাত্রলীগের নেতিবাচক কার্যক্রমে তিনি ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করেন।

উল্লেখ্য, প্রায় দুই শতাধিক গাড়িবহর নিয়ে আজ বিকাল ৪টার মধ্যে খালেদা জিয়া সিলেট পৌঁছনোর কথা রয়েছে খালেদা জিয়ার। সিলেট পৌঁছে দুই ওলীর মাজার জিয়ারত করবেন তিনি। রাতে সিলেট বিএনপি নেতাকর্মীদের সৌজন্য সাক্ষাৎ এবং দিকনির্দেশনা দিবেন বলে জানা গেছে।