শ্যামনগর প্রেসক্লাবের আয়োজনে ৩২ ধারা বাতিলের দাবিতে মানববন্ধন

“সত্য ও অনুসন্ধানী সাংবাদিকতার পথ রুদ্ধ করা চলবে না” শীর্ষক শ্লোগানকে সামনে রেখে রবিবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের আয়োজনে উপজেলা প্রেসক্লাব চত্তরে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ৩২ ধারা প্রত্যাহারের দাবিতে সাংবাদিক সমাবেশ, প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের আহবায়ক গাজী সালাউদ্দীন বাপ্পীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের যুগ্ম আহবায়ক শেখ আফজালুর রহমান, সদস্য আবু সাইদ,সাংবাদিক সামিউল মনির, এস কে সিরাজ সহ শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে কর্মরত সকল সাংবাদিকবৃন্দ।

সাংবাদিক সমাবেশে বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইনকে সাংবাদিকতার পরিপন্থী আইন উল্লেখ করে বলেন, ‘৩২ ধারা পাস হলে অনুসন্ধানী সাংবাদিকতা মারাত্মকভাবে বাধার সম্মুখীন হবে। এর আগে ৫৭ ধারার অপব্যবহারে দেশ অতিষ্ঠ হয়ে উঠেছিল। তাই আমরা আর ৩২ ধারা দেখতে চাই না।’ বক্তারা এ সময় ৩২ ধারার এ আইন বাতিলের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এরপর শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ ৩২ ধারা প্রত্যাহারের দাবিতে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজজামান বরাবর স্বারকলিপি প্রদান করেন।

রনজিৎ বর্মন, শ্যামনগর প্রতিনিধি