শেষ হলো ‘মিস্টার বাংলাদেশে’র শুটিং পর্ব

দেশের আলোচিত জঙ্গি হামলার ঘটনাকে নিয়ে নির্মিত ‘মিস্টার বাংলাদেশে’র দৃশ্যধারণ শেষ হলো কক্সবাজারের বিভিন্ন লোকেশনে। গত ২৩ জানুয়ারির থেকে শুরু হওয়া শেষ লটের শুটিংয়ের ইতি হলো ফাইটের মাধ্যমে।

কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত ছবিটিতে মূল চরিত্রে দেখা যাবে ‘জাগো’ খ্যাত নির্মাতা খিজির হায়াত খান। আর তার বিপরীতে নায়িকা হিসেবে থাকছেন শানেরায় দেবী শানু। এই চলচ্চিত্রটির মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে শানেরায় দেবী শানুর।

কাহিনী ও চিত্রনাট্য যৌথভাবে লিখেছেন নির্মাতা খিজির হায়াৎ খান ও হাসনাত পিয়াস। পাশাপাশি ছবিটির কেন্দ্রীয় চরিত্রেও অভিনয় করছেন খিজির হায়াৎ খান। ছবিটি পরিচালনা করছেন আবু আকতারুল ইমান। নির্মাতা বলেন, ‘১০ নভেম্বর থেকে আমরা শুটিং শুরু করি। লম্বা একটা জার্নি ভালো ভাবে শেষ করতে পেরে স্বস্তি বোধ করছি। যা কিছু ফ্রেম বন্দী করেছি আশা করি সবটাই দর্শকদের ভালো লাগবে। তারা একটি ভালো গল্প দেখতে পাবে বলে বিশ্বাস করি।’

তিনি আরও বলেন, জঙ্গি বিরোধী গল্প নিয়ে ‘মিস্টার বাংলাদেশ’ নির্মিত হচ্ছে। দায়বদ্ধতা থেকে করছি এটি। এটাকে বেশ সহসী পদক্ষেপ বলা যেতে পারে।

প্রথম ছবি নিয়ে শানু বলেন, হুমায়ূন আহমেদ স্যারের ‘৯ নম্বর বিপদ সংকেতে’ আমার কাজ করার কথা ছিলো। কিন্তু পরে আর তা করা হয়নি। এরপর অনেক ছবির প্রস্তাব পেয়েছি। কিন্তু ‘মিস্টার বাংলাদেশ’ই হচ্ছে আমার প্রথম ছবি। এতে একজন গৃহবধূর চরিত্রে হাজির হচ্ছি আমি।

শুটিং প্রসঙ্গে খিজির হায়াত খান বলেন, ‘শুটিং শেষ হওয়া মানেই আর একটা নতুন যুদ্ধ শুরু হওয়া। তবে শুটিং শেষ করে কিছুটা হলেও তৃপ্তির ঢেঁকুর তুলতে পারি। এই সিনেমার গল্পে নায়ক হিসেবে নয় একজন ক্যারেক্টার আর্টিস্ট হিসেবে নিজেকে উজাড় করে দেওয়ার চেষ্টা করেছি। নানান অভিজ্ঞতার সাক্ষী হয়েছি আমি। গল্পের মাঝে যে বার্তা রয়েছে তা বিনোদনের মাধ্যমেই দর্শকদের কাছে পৌঁছে দিতে চাই। বাকিটা সময়ের অপেক্ষা।’

খিজির হায়াত- শানু এছাড়াও ছবিতে ভিলেন চরিত্রে অভিনয় করেছেন বর্তমান সময়ের অন্যতম আলোচিত ভিলেন টাইগার রবি। শুধু তাই নয় এই চলচ্চিত্রের মাধ্যমেই বড় পর্দায় অভিষেক হচ্ছে ইউটিউব সেলিব্রেটি সোলাইমান সুখন ও শামীম হাসান সরকারের।