‘বিএনপি-জামায়াত উদ্বেগ-উৎকণ্ঠা ছড়াচ্ছে’

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত দেশের মানুষের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আগামী নির্বাচন হবে কঠিন নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী হতেই হবে। এ জন্য প্রতিটি ভোট কেন্দ্রে গ্রহণযোগ্য ও সাহসী নেতাকর্মীদের নিয়ে কেন্দ্রভিত্তিক কমিটি গঠন করতে হবে। আজ রবিবার দিনাজপুরের বোচাগঞ্জে আব্দুর রউফ চৌধুরী অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগের সদস্য সংগ্রহ ও প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকার দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে উল্লেখ করে খালিদ মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়া আইন অমান্য করে ৫৬ দিন আদালতে হাজির হননি। এখন তিনি প্রতিদিন আদালতে হাজির হচ্ছেন। আওয়ামী লীগ আইনের শাসন প্রতিষ্ঠা করেছে বলেই এতিমের টাকা আত্মসাৎ করায় খালেদা জিয়ার বিচার হচ্ছে। আগামী ৮ ফেব্রুয়ারি এ মামলার রায় হবে।

বিএনপি-জামায়াত যেন নির্বাচন বানচাল করতে না পারে সেজন্য এখন থেকেই নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহবান জানিয়ে খালিদ আরো বলেন, বর্তমান সরকার সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করার পাশাপাশি দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছে। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর দেশে সাংবিধানিক সংকট তৈরি করে ইনডেমনিটি অধ্যাদেশ পাশের মাধ্যমে খুনিদের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে প্রতিষ্ঠিত করেছিল জিয়াউর রহমান। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার পাশাপাশি দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার করার মাধ্যমে জাতিকে কলঙ্কমুক্ত করেছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু সৈয়দ হোসেনের সভাপতিত্বে সদস্য সংগ্রহ, নবায়ন ও প্রতিনিধি সভা সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. রমজান আলী। উপজেলা, পৌর, ইউনিয়ন এবং ওয়ার্ড আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন। এর আগে সেতাবগঞ্জ কামিল মাদ্রাসার একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন খালিদ মাহমুদ। পরে বিরলে এক ফুটবল টুর্নামেন্টে পুরস্কার বিতরণী ও শুভ বিদ্যুতায়নে অংশ নেন।