ফরিদপুরে বিশ্ব ক্যান্সার দিবসে র‌্যালী ও আলোচনা সভা

ফরিদপুরে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব ক্যান্সার দিবস পালিত হয়েছে। রবিবার বাংলাদেশ ক্যান্সার সোসাইটি, ফরিদপুর জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

এ উপলক্ষে সকাল ৯টায় শহরের ঝিলটুলী এলাকার সমন্বিত স্বাস্থ্যসেবা ভবন থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে ফের ওই স্থানে গিয়ে শেষ হয়। পরে সমন্বিত স্বাস্থ্যসেবা ভবন মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফরিদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. আবু নঈম মোহাম্মদ আব্দুছ ছবুর।

বাংলাদেশ ক্যান্সার সোসাইটি, ফরিদপুর জেলা শাখার সহ-সভাপতি অধ্যাপক শেখ আব্দুস সামাদের সভাপতিত্বে ও জেলা ক্যান্সার সোসাইটির সম্পাদক অধ্যাপক এম এ সামাদের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃর্ধা, ফরিদপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ এস এম খবিরুল ইসলাম,ফরিদপুর ডায়াবেটিক এসোসিয়েশন মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ মো. জহিরুল ইসলাম মিয়া, ফরিদপুর ডায়াবেটিক এসোসিয়েশন মেডিক্যাল কলেজের কার্ডিওলজি বিভাগের প্রধান ডাঃ ইউসূফ আলী, কোতায়ালী আওয়ামী লীগ সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা, প্রমুখ।

এর আগে পাওয়ার পয়েন্ট উপস্থাপনের মাধ্যমে ক্যান্সার ও তার প্রতিরোধ সর্ম্পকে ধারনা দেন ফরিদপুর ডায়াবেটিক এসোসিয়েশন মেডিক্যাল কলেজের প্রভাষক (ফিজিওলজি)ডাঃ মোঃ জাহিদুল আলম। বক্তারা বলেন, ক্যান্সার রোগ বর্তমানে ভয়াবহ রুপ ধারণ করেছে। স্বাস্থ্য সচেতনতা ও সুচিকিৎসায় ক্যান্সারের মতো রোগ থেকেও রেহাই পাওয়া যায়।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি