পদ্মাবতকে সমর্থন জানাতে বরফে ‘ঘুমর’ নাচলেন রাজপুত তরুণী

কিছুদিন আগে মুলায়ম সিং যাদবের পুত্রবধূ অপর্ণা যাদবের ঘুমর গামের ভিডিও ভাইরাল হয়েছিল। এবার বরফের মধ্যে নিজস্ব ভঙ্গিতে ঘুমর নাচলেন আমেরিকান জুনিয়ার আইস স্কেটিং চ্যাম্পিয়ন ময়ূরী ভান্ডারি।

‘পদ্মাবত’ ছবিতে দীপিকার ঘুমর নাচ নিয়ে কম জলঘোলা হয়নি। প্রথমে গানে দীপিকার পেটের কিছু অংশ দেখা যাওয়ায় ক্ষোভ উগড়ে দিয়েছে কারণি সেনা। শেষমেশ সেন্সর বোর্ডের নির্দেশে গানটি ছেঁটে ফেলার বদলে রানি পদ্মিনী রূপী দীপিকার পেট ঢাকতে বাধ্য হয়েছিলেন বনশালি। সে যাই হোক ‘পদ্মাবত’ দীপিকার এই ‘ঘুমর’ গান ও নাচ কিন্তু ইতিমধ্যেই জনপ্রিয় হয়েছে। বিভিন্ন জায়গান বিভিন্ন জনের ‘ঘুমর’ নাচের ভিডিও ভাইরাল হতে দেখা যাচ্ছে।

কিছুদিন আগে মুলায়ম সিং যাদবের পুত্রবধূ অপর্ণা যাদবের ঘুমর গানের ভিডিও ভাইরাল হয়েছিল। এবার বরফের মধ্যে নিজস্ব ভঙ্গিতে ঘুমর নাচলেন আমেরিকান জুনিয়ার আইস স্কেটিং চ্যাম্পিয়ন ময়ূরী ভান্ডারি। তিনি একজন প্রবাসী ভারতীয়ও বটে। এই নাচকে ‘ঘুমর ডান্স অফ আইস’ নাম দিয়েছেন ময়ূরী।

একদিকে দেশে যখন ‘পদ্মাবত’কে রাজপুত কট্টরপন্থীদের রক্তচক্ষুর সম্মুখীন হতে হচ্ছে। সেখানে একজন ‘পদ্মাবত’ দেখে মুগ্ধ প্রবাসী রাজপুত ময়ূরী। তাঁর কথায়, এই গান তাঁকে নতুন করে রাজস্থানের কথা মনে করিয়েছে। তাই ট্রিবিউট দিতেই আইস স্কেটিং রিংয়ে ‘ঘুমর’ নাচার সিদ্ধান্ত নেন ময়ূরী।