এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের চেষ্টাকালে পাঁচ মোবাইল ফোন জব্দ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এইচ আর মডেল স্কুল পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষা বাংলা দ্বিতীয়পত্রের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পরীক্ষার্থীদের পাঁচটি মোবাইল ফোন জব্দ করেছে উপজেলা প্রশাসন।

এসময় অভিযুক্ত পরীক্ষার্থীরা পালিয়ে যায়।এছাড়াও দুই শিক্ষককে পরীক্ষা চলাকালীন সময়ে দায়িত্বে অবহেলার অভিযোগে দায়িত্ব থেকে অব্যাহতি করা হয়েছে। শনিবার সকালে এ ঘটনাটি ঘটে।

রূপগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মো. শফিকুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছে। তিনি বলেন, শনিবার সকালে পরীক্ষা শুরু হবার আগে উপজেলার এইচআর মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের বাইরে  বাংলা দ্বিতীয়পত্রের প্রশ্নপত্র ফাস হচ্ছে, এমন খবর পেয়ে প্রশাসনের লোকজন ঘটনাস্থলে উপস্থিত হলে সাথে সাথে কয়েকজন পরীক্ষার্থী দৌড়ে পালিয়ে যায়।

এসময় তাদের ধরতে প্রশাসনের লোকজন পিছু নিলে তারা পাঁচটি মোবাইল ফোন ফেলে পালিয়ে যায়। মোবাইল ফোনগুলো জব্দ করা হয়েছে এবং সেগুলো পরীক্ষা-নিরীক্ষা  করে দেখা হবে বলে তিনি জানান।

জব্দ করা একটি ফোন সেটে বাংলা দ্বিতীয়পত্রের প্রশ্নপত্রসহ উত্তর পাওয়া গেছে বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা। তিনি আরও বলেন, ঐ ফোন থেকে পরীক্ষার্থীরা প্রশ্নের উত্তর সংগ্রহ করছিল। এ কাজে কোন শিক্ষক জড়িত থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে। প্রশ্নপত্র ও উত্তরগুলো জব্দ করা মোবাইল ফোনে চাঁদের আলো নামে একটি ইমো আইডি থেকে এসেছে বলে জানান তিনি।