এবার চেহারায় সার্জারী করালেন অভিনেত্রী সুমাইয়া শিমু!

চেহারায় সার্জারী করা বর্তমানে অভিনেত্রীদের কাছে ডাল ভাতের মতোই। তবে বাংলাদেশে ছোট পর্দার অভিনেত্রীদের ক্ষেত্রে এই বাতিকটা নেই বললেই চলে। কিন্তু অভিনেত্রী সুমাইয়া শিমু এবার সবাইকে চমকে দিয়ে এমনটাই করলেন।

সম্প্রতি চেহারা নামক একটি নাটকে একটি দ্বৈত চরিত্রে অভিনয় করেন সুমাইয়া শিমু। নাটকটি সম্পর্কে শিমু বলেন- ‘দীপু হাজরা ভাইয়ের সাথে পরিচয় প্রায় ১৪-১৫ বছরের। তখন আমি “স্বপ্ন চূড়া” নাটকে অভিনয় করি আর উনি তখন ঐ নাটকে প্রধান সহকারী পরিচালক হিসাবে কাজ করতেন। প্রায় টানা ৫ বছর কাজ করেছি এক সাথে। তারপর দীর্ঘ বিরতি। সর্বশেষ উনার নির্দেশনায় গেলে ঈদে “আহত গন্তব্য” নামের একটি নাটকে অপূর্বের বিপরীতে অভিনয় করেছিলাম। যেটি মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হয়েছিল। বেশ সারা পেয়েছিলাম নাটকটি প্রচারের পর। দীপু ভাইয়ের কাজের ব্যাপারে নতুন করে কিছু বলার নাই। খুব ভালো কাজ করেন। সবচেয়ে বড় কথা গোছানো একটি ইউনিট। যা করতে চান আগে থেকে ভেবে নেন।

প্রথম যখন গল্পটা পড়ি আমার বেশ ভালো লেগেছে। হয়তো দ্বৈত চরিত্র আমরা করি ভাই-বোন এর ক্ষেত্রে। কিন্তু এটি সম্পূর্ণ আলাদা। নিজের চেহারা সার্জারীর মাধ্যমে বদলে অন্যের চেহারা ধারণ করে অভিনয় করা বিষয়টি আমার কাছে খুব ভালো লেগেছে। অভিনয় করেও বেশ মজা পেয়েছি। আশা করি দর্শকরা ভিন্ন একটি স্বাদ পাবেন।’

নাকটটি রচনা করেছেন আহসান হাবিব সকাল আর পরিচালনা করেছেন নাট্য নির্মাতা দীপু হাজরা। নির্মাতা জানান, আসছে ঈদে কোন একটি চ্যানেলে নাটকটি প্রচার হবে। নাটকটির গল্পে সুমাইয়া শিমু ভালোবাসতো রওনক হাসানকে। কিন্তু তার ভালোবাসায় বাধ সাধেন নাফিজা নাফা। যে কোন মূল্যে নাফা পেতে চান রওনক হাসানকে। তাই সার্জারী করে সুমাইয়া শিমুর চেহারার আদলে নিজের চেহারাকে বদল করে ফেলেন নাফা। পরবর্তীতে ঐ চরিত্রটিতেই অভিনয় করেন সুমাইয়া শিমু।

নাকটটিতে শিমুর বিপরীতে অভিনয় করেছেন ড. ইনামুল হক ও রওনক হাসান। এতে আরও অভিনয় করেছেন নিথর মাহবুব, নাফিজা নাফা, মীর শহীদ, সোহানা সীমা, রশেদা রাখী, খালেদ সোহান, রবিন প্রমূখ।