‘সংবিধানের আলোকেই নির্বাচন, তত্ত্বাবধায়ক সরকার বিশ্বাস করি না’

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার আমরা বিশ্বাস করি না। তত্ত্বাবধায়ক সরকার আমাদের প্রতি সুবিচার করে নাই। সংবিধানের আলোকেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এসময় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনশ আসনেই প্রার্থী দেবেন বলে আবারও ঘোষণা দেন তিনি। শনিবার দুপুরে দিনাজপুরের বীরগঞ্জে জাতীয় পার্টির এক পথসভায় এরশাদ এসব কথা বলেন। আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায় নিয়ে দেশে যে অবস্থা চলছে সে প্রসঙ্গে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, ‘আগে রায় হোক তারপর দেখা যাবে।
তিনি বলেন, ‘জাতীয় পার্টি একটি শান্তিপ্রিয় দল। সংঘাত, বাসে আগুন দিয়ে মানুষ পোড়ানোসহ জ্বালাও পোড়াও বিশ্বাস করে না এই পার্টি।’

জাতীয় পার্টিকে নির্বাচনমুখী দল হিসেবে উল্লেখ করে এরশাদ বলেন, নির্বাচন ছাড়া ক্ষমতার পরিবর্তন করা যায় না। তিনি বলেন, জেলে থেকেও তিনি নির্বাচনে অংশ নিয়েছেন। তাই আগামী নির্বাচনেও যেভাবেই হোক জাতীয় পার্টি অংশ নেবে এবং তিনশ আসনেই প্রার্থী রয়েছে তাদের।

বীরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি হাসান মো. নিজামুদ্দৌলা মতির সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন, জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এবং স্থানীয় সরকার, সমবায় ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান, দিনাজপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আহমেদ শফি রুবেল, বীরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শাহীনুর ইসলাম শাহীন  শতগ্রাম ইউনিয়ন সভাপতি শেখ মোঃ হবিবর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল মান্নান প্রমুখ।

শেখ মোঃ জাকির হোসেন, দিনাজপুর প্রতিনিধি