ফরিদপুরে নানা আয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত

“নিরাপদ খাদ্যে ভরব দেশ,সবাই মিলে গড়বো সোনার বাংলাদেশ”- স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় ফরিদপুরে শুক্রবার নানা আয়োজনে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গত ৩১শে জুলাই ২০১৭ মন্ত্রিপরিষদের বৈঠকে প্রতি বছর ২ ফেব্রুয়ারি দিনটিকে জাতীয় নিরাপদ খাদ্য দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেয় । তারই ধারাবাহিকতায় আজ দিবস টি প্রথমবারের মত পালিত হচ্ছে।

সকালে ফরিদপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. আবু নঈম মোহাম্মদ আবদুছ ছবুর।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. এরাদুল হকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো.জামাল পাশা, ডেপুটি সিভিল সার্জন.ডা.আফজাল হোসেন, অধ্যাপক শেখ আব্দুস সামাদ, মো. আজহারুল ইসলাম, আ ন ম ফজলুল হাদী সাব্বির প্রমুখ। বক্তারা বলেন, জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় জনগণের সচেতনতাই নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব।

ফরিদপুর জেলা প্রশাসন ও জেলা খাদ্য বিভাগের যৌথ উদ্যোগে এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি