‘আন্তর্জাতিক প্লাস্টিক মেলা ২০১৮’-তে প্রথম হলো বেঙ্গল

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়ে গেলো ১৩ তম ‘আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-২০১৮’। মেলায় অংশগ্রহণকারী দেশীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেঙ্গল প্লাস্টিক লিমিটেড এবার প্রথম পুরষ্কার পেয়েছে।

দেশের প্লাস্টিক পণ্যের প্রসার ও রফতানি বাড়ানোর লক্ষ্যে ১৬ টি দেশের অংশগ্রহণে গত বুধবার থেকে শুরু হওয়া ৪ দিনব্যাপী আন্তর্জাতিক প্লাস্টিক মেলার শেষ দিন ছিল আজ। এবারের মেলায় দেশি-বিদেশি মোট ৪৮০টি স্টল ছিল। প্রতিবারের মত এবারও মেলায় ঘর ও বিল্ডিং সরঞ্জামাদিসহ বিভিন্ন পণ্য নিয়ে হাজির হয়েছিল দেশের প্লাস্টিক পণ্য উৎপাদনকারী বিভিন্ন বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠানগুলো। টেকসই ও দৃষ্টিনন্দন নানান ডিজাইন আর রঙের বাহারি পণ্য নিয়ে এসেছিল প্রতিষ্ঠানগুলো। মেলায় আসা দেশ-বিদেশি দর্শনার্থীদের কাছে নিজেদের পণ্যের পরিচয় তুলে ধরেছে দেশের এই প্লাস্টিক তৈরির প্রতিষ্ঠানগুলো।

দেশি-বিদেশি এই প্রতিষ্ঠানগুলোর মধ্যে দেশীয় অংশগ্রহণকারী ক্যাটাগরিতে এবার প্রথম পুরষ্কারটি পেয়েছে বেঙ্গল প্রতিষ্ঠান। পুরষ্কার গ্রহণ করেন বেঙ্গল প্লাস্টিক লিমিটেডের পরিচালক এবং বেঙ্গল পলি এন্ড পেপার স্যাক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম।

 

ফিরোজ আলম ডেইলি মেইল ২৪ কে বলেন- ‘এই পুরষ্কার শুধু বেঙ্গলকেই নয় বরং বিশ্ব বাজারে বাংলাদেশকেও উপস্থাপন করল। ভবিষ্যতে আমরা বিশ্ব বাজারে আরো নতুন পণ্য নিয়ে আসব। যা অন্যান্য প্লাস্টিক প্রতিষ্ঠানগুলোর জন্য এক দৃষ্টান্ত উপস্থাপন করবে। এই পুরষ্কার আমাদের কাজ ও চিন্তা ভাবনায় নতুনত্ব আনতে আরো বেশি উৎসাহিত করবে। শুধু তাই নয় এটি আমাদের রপ্তানি বাড়াতেও উৎসাহিত করবে।’

এই মেলা বাংলাদেশের অর্থনীতিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যাচ্ছে।