সাহায্যের নামে ৫০ হাজার টাকা চুরি করল পুলিশ

দুর্ঘটনা কবলিত মোটর সাইকেল আরোহীকে সাহায্য করতে এসে তার ব্যাগে থাকা ৫০ হাজার টাকা চুরি করে ধরা খেয়েছেন ভারতীয় পুলিশের এক নারী সদস্য। গেল বুধবার ভারতের পুনে-মুম্বাই মহাসড়কে একটি দুর্ঘটনার পর চুরির এ ঘটনা ঘটে।

ঘটনার বিবরণে বলা হয়েছে, ব্যাংকে ৫০ হাজার টাকা জমা দিতে বাবাকে নিয়ে মোটর সাইকেলে যাচ্ছিলেন প্রণীতা নন্দকিশোর বেন্দ্রে নামে এক তরুণী। পথে তেলেগু দাভাদে পুলিশ স্টেশনের সামনের তাদের মোটর সাইকেলটির সঙ্গে অন্য আরেকটি মোটর সাইকেলের সংঘর্ষ হয়। এতে প্রণীতা ও তার বাবা এবং অন্য মোটর সাইকেল আরোহী আহত হন। দুর্ঘটনার খবর পেয়ে তাদের সাহায্যে ছুটে যান স্বাতী যাদব নামে পুলিশের এক নায়েক। তিনি তখন থানাতেই ছিলেন।

এরপর স্বাতী আহতদের থানায় নিয়ে আসেন ও তাদের সাহায্য করার চেষ্টা করেন। এক পর্যায়ে তিনি স্বাতীকে বলেন ব্যাগ রেখে চিকিৎসা নিতে যেতে। সন্ধ্যায় প্রণীতা ফিরে দেখেন তিনি যেখানে ব্যাগ রেখে গিয়েছিলেন সেখানে ব্যাগ নেই। এরপর পুলিশও ওই ব্যাগের সন্ধানে নেমে যায়। সিসিটিভি ফুটেজ দেখে খুঁজে বের করার চেষ্টা শুরু হয় কেউ ব্যাগটি নিয়েছেন কি না।

সিসিটিভি ফুটেজে স্বাতীকে ব্যাগটি নিতে দেখা যায়। হাতে-নাতে প্রমাণ মেলার পর দোষ স্বীকার করেছেন স্বাতী। ম্যাজিস্ট্রেট আদালতের কাছ থেকে অনুমতি নিয়ে ওই রাতেই স্বাতীকে গ্রেফতার করা হয়। সূর্যাস্তের পর নারীদের গ্রেফতারের বিষয়ে ভারতীয় সুপ্রিম কোর্টের গাইডলাইন রয়েছে।