ফরিদপুরে ৬টি প্রতিমা ভাংচুরের অভিযোগ

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় ৬টি প্রতিমা ভাংচুরের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। উপজেলার চরযশোরদী ইউনিয়নের নিখরহাটি গ্রামে মালো পাড়ার গঙ্গা মন্দিরে মঙ্গলবার রাতে ছয়টি প্রতিমা ভাংচুর করা হয় বলে নগরকান্দা থানার ওসি এ এফ এম নাসিম সাংবাদিকদের জানান।

এ ঘটনার খবর পেয়ে নগরকান্দার পরিদর্শক (তদন্ত) নিখিল চন্দ্র অধিকারী ও চরযশোরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান পথিক বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। ভাংচুরের অভিযোগে মামলার পর আতিয়ার শেখ নামে একজনকে আটক করেছে পুলিশ।

মামলার বরাত দিয়ে ওসি জানান, মঙ্গলবার গভীর রাতে মন্দিরের গঙ্গা প্রতিমাসহ কয়েকটি প্রতিমার মাথা, হাত, মুকুটসহ বিভিন্ন অঙ্গ ভাংচুর করা হয়।

মামলার বাদী সুকুমার মালোর স্ত্রী অনিতা মালো বলেন, “গ্রামের খোরশেদ শেখ ও আতিয়ার শেখের সঙ্গে আমাদের জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। বিরোধের জেঁরে খোরশেদ ও আতিয়ারসহ কয়েকজন প্রতিমা ভাংচুর করে।”

অভিযোগ অস্বীকার করে খোরশেদ শেখ বলেন, “আমার ভাই জলিলের সাথে ওদের জমিজমা নিয়ে বিরোধ চলছে। এ কারণে আমাদের ফাঁসাতে নিজেরাই মূর্তি ভাংচুর করেছে।”

ওসি নাসিম বলেন, “একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে। তবে এরা জড়িত কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।”

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি