গ্রীন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটিতে আর্থিক অনিয়ম

পঞ্চগড়ে গ্রীন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের সভাপতির বিরুদ্ধে আর্থিক অনিয়ম ও নারী কেলেঙ্কারির অভিযোগে তদন্ত শুরু হয়েছে। সাধারণ সদস্য ও ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগের প্রেক্ষিতে জেলা সমবায় কার্যালয় বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

জেলা সমবায় অধিদপ্তর সূত্রে জানা গেছে ছাড়পত্র নিয়ে ২০১০ সালে পঞ্চগড় শহরের রৌশনাবাগ এলাকায় গ্রীন মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে সংস্থাটি গড়ে উঠে। প্রায় দুই কোটি টাকা নিয়ে গত রবিবার (২৮ জানুয়ারি) সমিতির সদস্য এবং কর্মকর্তা কর্মচারীরা সভাপতির বিরুদ্ধে আর্থিক অনিয়ম, নারী কেলেংকারী সহ বেশ কয়েকটি অভিযোগে অভিযুক্ত করে সমবায় অধিদপ্তরে তদন্ত সাপেক্ষে বিচারের আবেদন করেন। আবেদনে তারা সাড়ে চার হাজার সদস্য তাদের মূলধন নিয়ে অনিশ্চয়তায় পড়ে যাওয়ার কথা উল্লেখ করেছে। সমিতিটিতে সদস্যদের মূলধন রয়েছে প্রায় আড়াইকোটি টাকা।

জেলা সমবায় কর্মকতা শাহজাহান জানান, গ্রীন বাজারের সভাপতির বিরুদ্ধে আমরা একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করার জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে সমবায় বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি