অবৈধভাবে নদী থেকে পাথর উত্তোলন, ৬ জনের কারাদন্ড

পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার ডাহুক নদীর পানি প্রবাহ বন্ধ করে অবৈধভাবে পাথর উত্তোলের কারণে সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ ৬ জনকে ভ্রাম্যমান আদালতে কারাদন্ড প্রদান করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে তেঁতুলিয়া উপজেলার শালবাহান হাট ইউনিয়নের কালিতলা বালাবাড়ী ও বুড়াবুড়ি ইউনিয়নের হাড়াদীঘি বালাবাড়ি এলাকার মধ্যবর্তী ডাহুক নদীর পানি প্রবাহ বন্ধ করে অবৈধভাবে পাথর উত্তোলন করায় তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানিউল ফেরদৌস, পুলিশ ও বিজিবির সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের আটক করে দুই মাস করে কারাদন্ড দেন।

দন্ড প্রাপ্তরা হলো, তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান কামু, একই এলাকার আকবর আলীর ছেলে জিয়াউর রহমান, খলিলুর রহমানের ছেলে আলম হোসেন, পঞ্চগড় সদর উপজেলার টিটিহিপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম, তেঁতুলিয়ার হাওয়াজোত এলাকার তৈয়বুর রহমানের ছেলে শহিদুজ্জামান, রওশনপুর এলাকার বেলাল হোসেনের ছেলে রুবেল ইসলাম।

এ সময় ওই এলাকায় একই অপরাধে আরো ১৩ টি পাথর উত্তোলনের স্থানে অভিযান পরিচালনা করে সবগুলো পাথর উত্তোলন কেন্দ্র বন্ধ করে দেন ভ্রাম্যমান আদালত।

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি