‘খালেদা জিয়া এ যুগের ঘষেটি বেগম’

নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, খালেদা জিয়া এ যুগের ঘষেটি বেগম। নবাব সিরাজদৌল্লাকে খুন করার জন্য যেমন সব খুনিরা এক হয়েছিল তেমনি আজ শেখ হাসিনাকে খুন করার জন্য সব খুনিরা এক হয়েছে। আর তাদের নেতৃত্বে দিচ্ছেন খালেদা জিয়া। তার ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। বিএনপি একটি বিভ্রান্তকারী রাজনৈতিক দল। খালেদা জিয়া জামায়াত-শিবিরকে সাথে নিয়ে ঘষেটি বেগমের ভূমিকা পালন করছে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ ড্রাইভিং ও মোটরযান সহকারী প্রশিক্ষণ স্কুলের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

নৌ-পরিবহন মন্ত্রী আরো বলেন, আন্দোলনের নামে খালেদা জিয়া পেট্টোল বোমায় মানুষ হত্যার রাজনীতি করে যাচ্ছেন। আদালত যাতে তার এতিমের টাকা আত্মসাতের সাজা দিতে না পারে তার জন্য আগে থেকেই তান্ডব চালিয়ে যাচ্ছে। ঐ মামলা দায়ের করেছিল তত্বাবধায়ক সরকার, শেখ হাসিনার সরকার মামলা করেনি। তিনি সহায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি করলেও সেই সরকারের রুপরেখা দিতে পারেননি।

মন্ত্রী বলেন, সরকার শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছে। শ্রমিকদের উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে আদালত রায় প্রদানের তারিখ নির্ধারণ করেছে। যেকোন ধরনের নৈরাজ্য, অপতৎপরতা রুখে দিতে দেশপ্রেমিক শ্রমিক-জনতাকে রাজপথে প্রস্তুত থাকার জন্য তিনি আহবান জানান।

বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের পরিচালনায় শহরের ইসলামপুর হরিগাড়ীতে স্কুল স্থাপন করা হয়েছে। কারিগরি শিক্ষাবোর্ড অনুমোদিত স্কুলটির উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ মন্ডল। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন, কারিগরি শিক্ষাবোর্ড চেয়ারম্যান ড. মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সাধারণ সম্পাদক ওসমান আলী, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, বিআরটিএ বগুড়ার সহকারী পরিচালক কাজী মোরসালিন, প্রতিষ্ঠানের পরিচালক মোহাম্মদ আলী জাহিদ, বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ফিতা কেটে স্কুলের উদ্বোধন করেন এবং সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির অভিষেক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।