‘আইসিসিবির পরিবর্তে লা মেরিডিয়ানে সভা করবে বিএনপি’

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সিটি কনভেনশন (আইসিসিবি) হলের পরিবর্তে লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত হবে। শনিবার (৩ ফেব্রুয়ারি) এ বৈঠক সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হবে। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সিটি কনভেনশন ((আইসিসিবি) হলের সংস্কার কাজের কারণে সেখানকার বুকিং বাতিল করেছে কর্তৃপক্ষ। তাই নতুন ভেন্যু হিসেবে লা মেরিডিয়ান হোটেল বুকিং দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলে গঠিত নতুন নির্বাহী কমিটি প্রায় দুই বছর পর এই সভা করছে। সভায় খালেদা জিয়ার মামলার রায় ও পরবর্তী করণীয় নির্ধারণসহ দলের গঠনতন্ত্রের সংশোধনী নিয়ে আলাপ আলোচনা করা হবে।

তিনি বলেন, চারদিকে আমরা খবর নিয়েছি যেখানে নির্বাহী কমিটির সভা হয় সেসব স্থানের কোথাও আমাদেরকে অনুমতি দেয়া হয়নি। বাধ্য হয়ে লা মেরিডিয়ানে নিতে হয়েছে। আমরা ঢাকা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, মহানগর নাট্যমঞ্চ, পূর্বানী হোটেল চেয়েছিলাম কিন্তু কোথাও পাইনি। তবে বসুন্ধরায় আমাদেরকে স্থান দিয়েছিল, টাকাও জমা দেয়া হয়েছিল। কিন্তু সেখানে সংস্কারের অনেক কাজ বাকী থাকায় আমাদের বুকিং বাতিল করা হয়েছে। এরপর আমরা লা মেরিডিয়ান হোটেলে বুকিং দেই। কিছুক্ষণ আগে দলের মহাসচিব জানিয়েছেন লা মেরিডিয়ান নিশ্চিত হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে নির্বাহী কমিটির সভা শুরু হবে। এতে সভাপতিত্ব করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা ডা. এ জেড এম জাহিদ হোসেন, আতাউর রহমান ঢালী, ডা. আবদুল কুদ্দুছ, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন ও আসাদুল করিম শাহীন প্রমুখ।