নেইমারের রিয়ালে যোগদানের গুঞ্জন, ফিরলে খুশি হবেন তেবাস

গত বছর অগাস্টে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে প্যারিসে পাড়ি জমান নেইমার। নতুন ঠিকানায় শুরু থেকে মানিয়ে নিয়ে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে করেছেন ২৪ ম্যাচে ২৬ গোল। কিন্তু বছর না ঘুরতেই কিছু সংবাদ মাধ্যমের খবর, ফের লা লিগায় ফিরতে পারেন আক্রমণভাগের এই খেলোয়াড়। বার্সেলোনার চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে তার নাকি যোগাযোগ আছে।

পিএসজি ছেড়ে নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে গুঞ্জনের মধ্যে লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস জানালেন, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড স্প্যানিশ ফুটবলে ফিরলে খুশি হবেন তিনি।

সেপ্টেম্বরে পেনাল্টি নেওয়াকে কেন্দ্র করে সতীর্থ এদিনসন কাভানির সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়িয়েছিলেন নেইমার। কোচ উনাই এমেরির সঙ্গেও তার সম্পর্কটা ভালো যাচ্ছিল না বলে মাঝে খবর বের হয়। তাছাড়া দিজোঁর বিপক্ষে ম্যাচের শেষ দিকে পিএসজির ইতিহাসের সর্বোচ্চ গোলের রেকর্ডের দ্বারপ্রান্তে থাকা কাভানিকে পেনাল্টি নিতে না দেওয়ায় সমর্থকদের দুয়ো শুনতে হয় তাকে।

এ সবকিছু মিলেই নেইমারকে ঘিরে ওঠা গুঞ্জন দিনে দিনে বাড়তি মাত্রা পাচ্ছে। নেইমার পিএসজিতে যোগ দেওয়ার ঠিক আগে, ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’ নীতির বিষয়টি উল্লেখ করে ওই দল-বদল আটকে দেওয়ার হুমকি দিয়েছিলেন তেবাস। তবে ব্রাজিলকে অলিম্পিক সোনা জেতানো এই তারকা রিয়ালে ফিরলে খুশি হবে বলে জানিয়েছেন তিনি।

“আমি চাইব, নেইমার স্প্যানিশ ফুটবলে ফিরে আসুক। দল একই হতে হবে না। কিন্তু এখানে আমাদের সেরা হতে হবে-আর নেইমার তাই।”

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও পিএসজি। আগামী মাসে সান্তিয়াগো বের্নাবেউয়ে প্রথম লেগের পর মার্চে প্যারিসে হবে ফিরতি পর্ব।