মালয়েশিয়া পুলিশের ‘ক্লিনচিট’ পেলেন অনন্য মামুন

মালয়েশিয়া পুলিশের কাছ থেকে ‘ক্লিনচিট’ পেলেন অনন্য মামুন। অর্থাৎ অনন্য মামুন যে নির্দোষ মালয়েশিয়া পুলিশ তা লিখিত ভাবে জানিয়েছে

আজ মঙ্গলবার বিকালে নির্মাতা অনন্য মামুন জানান- ‘মালয়েশিয়া পুলিশ আমার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রসঙ্গে ‘ক্লিনচিট’ (নির্দোষ) দিয়েছে। এই কাগজটির জন্য চাতক পাখির মতো অপেক্ষা করেছি। দু’একদিনের মধ্যে সংবাদ সম্মেলন করে গোটা বিষয়টি পরিষ্কার করব।’ এছাড়া মালয়েশিয়া থেকে প্রেরিত একটি চিঠিও গণমাধ্যমে পাঠিয়েছেন তিনি।

সেই চিঠিটি ভাষান্তর করলে দাঁড়ায় “অবৈধ মানবপাচার ও চোরাচালান আইন ২০০৭-এর অধীনে গত ২৪ ডিসেম্বর ১৯ জনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে অনন্য মামুনও ছিলেন। কিন্তু তদন্তে তাদের বিরুদ্ধে এ বিষয়ে সম্পৃক্ত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়নি। সন্দেহভাজন গ্রেফতারকৃতদের পরবর্তীতে মুক্তি দেওয়া হয় এবং দেশে পাঠানো হয়।”

এছড়া পরবর্তীতে এই মামলার অধীনে অনন্য মামুনসহ গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কোনো অ্যাকশন নেওয়া হবে না বলেও পেপারে উল্লেখ করা হয়েছে।

 

উল্লেখ্য, এর আগে মামুন বলেছিলেন- ‘আমরা যে নির্দোষ তা নিশ্চিত করতেই বাংলাদেশ দূতাবাসে মালয়েশিয়া পুলিশ একটি পেপারও পাঠাবে।’ সেই পেপারটিই পাঠিয়েছে মালয়েশিয়া পুলিশ।