পুলিশের প্রিজন ভ্যান ভেঙে তিন নেতাকে ছিনিয়ে নিলো বিএনপি কর্মীরা

রাজধানীতে মঙ্গলবার বিকেলে হাইকোর্ট সংলগ্ন মাজার গেটের সামনে পুলিশের প্রিজন ভ্যান ভেঙে তিন নেতাকে ছিনিয়ে নিয়ে গেছে বিএনপি কর্মীরা। প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে পূর্বের মতোই হাইকোর্ট এলাকায় জড়ো হয়েছিল বিএনপি নেতাকর্মীরা।

পুলিশের প্রিজন ভ্যান ভেঙে তিন নেতাকে ছিনিয়ে নিলো বিএনপি কর্মীরা

এসময় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা ওবায়দুল হক নাসির (৪০), সোহাগ মজুমদার (৩৮) ও মিলন (৩৮) নামের তিনজনকে আটক করে পুলিশ। তাদেরকে প্রিজনভ্যানে রাখা হয়।

এরপর হাজিরা শেষে বিএনপি চেয়ারপারসন বাসায় ফেরত যাওয়ার পথে একদল বিএনপি কর্মী ওই প্রিজন ভ্যানে ভাঙচুর চালিয়ে নেতাদের ছিনিয়ে নিয়ে যায়।

এ বিষয়ে শাহবাগ থানার ইন্সপেক্টর (তদন্ত) জাফর আলী বিশ্বাস বলে হাইকোর্টের আশপাশ কয়েকজন বিশৃঙ্খলা সৃষ্টিকারীকে আটক করা হয়েছে। এদের মধ্যে নাসির আছেন কি না আমি নিশ্চিত না। বাকিদের নাম তিনি জানাতে পারেননি।

এ ঘটনার মাজার গেটের সামনে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়। এদিকে রমনা জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (এডিসি) নাবিদ কামাল শৈবাল আসামি ছিনিয়ে নেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, ‘মিছিল নিয়ে যাওয়ার সময় তারা ভ্যানটি ভাঙচুর করে। ভেতরে কোনো আসামি ছিল না।’