দেশের শান্তির উদ্দেশে মাজার জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপনের জন্য দেশের উত্তর-পূর্বের বিভাগীয় শহর সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিলেটে পৌঁছেই হজরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত শেষে বেলা পৌনে ১২টায় হজরত শাহপরান (রহ.) এর মাজারের উদ্দেশ্যে রওয়ানা দেন প্রধানমন্ত্রী। বেলা ১২টায় তিনি হজরত শাহপরান (রহ.) এর মাজারে পৌঁছান। হজরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত শেষে তিনি গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজারে যাবেন। সেখানে জিয়ারত শেষে জোহরের নামাজ ও দুপুরের খাবারের জন্য প্রধানমন্ত্রী যাবেন সিলেট সার্কিট হাউজে। বিকেল ৩টার দিকে তিনি আলিয়া মাদরাসা মাঠের উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

এদিকে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে হজরত শাহপরান (রহ.) এর মাজার ও আশপাশের এলাকাজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) মুহম্মদ আব্দুল ওয়াহাব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে বিমানযোগে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। এর আগে সকাল ১০টার দিকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, সর্বশেষ ২০১৬ সালের ২১ জানুয়ারি সিলেটে জনসভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে একই বছরের ২৩ নভেম্বর তিনি সিলেটে সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। ওই দিন জনসভায় বক্তব্য দেয়ার কথা থাকলেও জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার কারণে তা স্থগিত করা হয়েছিল। সেই হিসেবে প্রায় দুই বছর পর প্রধানমন্ত্রী সিলেটে জনসভায় যোগ দেবেন।