শেরপুরে ছাত্রলীগের নতুন কমিটি স্থগিত

শেরপুর জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার একদিন পর ‘অভিযোগের’ প্রেক্ষিতে নবগঠিত এ কমিটির সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়েছে। একই সঙ্গে অভিযোগ তদন্তে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সমন্বয়ে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বাধীন তদন্ত কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে কেন্দ্রে এ তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে।

রোববার রাতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে রোববার বিকেলেই নতুন এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ারুল হাসান জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সাংগঠনিক কার্যক্রম স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তদন্ত কমিটি শেরপুরের পথে রয়েছে।

এদিকে নতুন কমিটির কার্যক্রম স্থগিত ও তদন্তের ঘোষণায় পদবঞ্চিত নেতাদের ডাকা শেরপুরে আজ (সোমবার) সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে অভিনন্দন জানিয়ে শহরে মাইকিং করা হয়।

জেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক মো. জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল রোববার শেরপুর জেলা ছাত্রলীগের নতুন কমিটির ১২ জনের নাম প্রকাশ করা হয়। নতুন কমিটিতে শোয়েব হাসান শাকিলকে সভাপতি ও মতিউর রহমান মতিনকে সাধারণ সম্পাদক করা হয়। এছাড়া চারজন সহ-সভাপতি করা হয়। তারা হলেন- বর্ষণ কারুয়া, রাজিব মালিক, মুনতাজ সারোয়ার ও রাহি জাওয়ারী রুবেল।

কমিটিতে চারজন যুগ্ম-সম্পাদক পদে আল-আমিন হোসেন (রাকিব), আরিফ হোসাইন, মো. রাসেল রহমান (আকন্দ) ও আশিকুর রহমান আশিক এবং দুই সাংগঠনিক সম্পাদক পদে মেহেদী হাসান মাশুক ও রাকিবুল ইসলাম শিমুলকে রাখা হয়।

নবগঠিত এ কমিটির কয়েক নেতার বিরুদ্ধে বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে তুলে কমিটিকে অবৈধ ঘোষণা করে বাতিলের দাবিতে সোচ্চার হন ছাত্রলীগ নেতা নাজমুল আলম সম্রাট ও তার সমর্থকরা। গতকাল রোববার সন্ধ্যায় শহরে বিক্ষোভ মিছিল শেষে আজ (২৯ জানুয়ারি, সোমবার) শেরপুরে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেওয়া হয়।