প্রথমবারের মতো নির্বাহী কমিটির সভা করবে বিএনপি

নতুন কমিটি গঠনের পর প্রথমবারের মতো বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা করতে যাচ্ছে বিএনপি। সভা করতে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সিটি কনভেনশনের ‘রাজদর্শন হল’ ভেন্যু হিসেবে বেছে নিয়েছে দলটি। আগামী শনিবার সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলবে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা। সোমবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, আমাদের দলের গঠনতন্ত্রের বিধান বলে চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সম্মতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সভা ডেকেছেন। ইতোমধ্যে নির্বাহী কমিটির সবাইকে বৈঠকের নোটিশ দেয়া হয়েছে। আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার ‘রাজদর্শন হলে’ এ বৈঠক অনুষ্ঠিত হবে।

২০১৬ সালের মার্চে বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই বছরে আগস্টে ৫০২ সদস্যের নির্বাহী কমিটি গঠিত হয়। গঠনতন্ত্র অনুযায়ী প্রতি ছয় মাসে নির্বাহী কমিটির একটি বৈঠক হওয়ার কথা থাকলেও এই কমিটির কোনো বৈঠক এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়নি।

কাউন্সিলের প্রায় দুই বছর পর হঠাৎ করে কেন বৈঠক ডাকা হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘আমরা কি স্বাভাবিকভাবে মিছিল মিটিং করতে পারি? এই ধরনের কর্মসূচির জন্য স্বাভাবিক রাজনৈতিক পরিস্থিতি থাকতে হয়। সেই পরিস্থিতি কি বাংলাদেশে আছে? একটা কর্মসূচি পালন করতে গেলে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নেতাকর্মীদের বিভিন্ন দিক থেকে ধরে নিয়ে যায়।’