মৎস্য-প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ

প্রধানমন্ত্রীর কার্যালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে নতুন ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার এই নিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (অতিরিক্ত সচিব) সাজ্জাদুল হাসানকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

পরিবেশ অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) রইছ উল আলম মণ্ডল মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব হয়েছেন। এছাড়া স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পেয়েছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পালনকারী সুরাইয়া বেগমের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আগামী ৩১ জানুয়ারি শেষ হচ্ছে। অপরদিকে মৎস্য ও প্রাণিসম্পদ সচিব মাকসুদুল হাসান খান ৩১ জানুয়ারি অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন। পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে কে এম মোজাম্মেল হকও ৩১ জানুয়ারি অবসরে যাচ্ছেন।

সিলেটের বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব পালনের সময় ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ (পিএস) নিয়োগ পান সাজ্জাদুল হাসান। নেত্রকোনার মোহনগঞ্জের কর্মকর্তা সাজ্জাদুল ১৯৮৮ সালে সরকারি চাকরিতে যোগ দেন। ২০১৪ সালের ২ মার্চ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব সাজ্জাদুল হাসানকে সিলেটের বিভাগীয় কমিশনার নিয়োগ দেয়া হয়েছিলে।