বরফ জমা মাছটি জীবিত হয়ে কাটছে সাঁতার!

ফ্রিজের থেকে বরফে জমাট মাছ করে আনার পর তা জীবিত হয়ে গেল! কেউ হয়তো মনে করতে পারেন এটি জাদু অংশ বিশেষ। আবার কেউ বলতে পারেন স্বয়ং ঈশ্বরের ইচ্ছা। সম্প্রতি এক টেলিভিশনের ফেসবুক পেজেও ভিডিওটি প্রকাশ করা হয়েছে। মুহূর্তেই তা ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

বরফ জমা মাছটি কেবল জীবিত হয়ে ওঠেনি, ওরা একটি টাবের পানিতে রীতিমতো সাঁতার কাটতে শুরু করল! ভিডিওটি ২০ ঘণ্টায় ৬০ লাখ ভিউ হয়েছে। বেশ কিছু সময় ধরে তোলপাড় করে।

ফুটেজে দেখা যায়, এক ব্যক্তি ফ্রিজারেটর খুলে একটি বরফ জমাট মাছ বের করলেন। ওটা বরফে পুরোপুরি জমাট। স্রেফ মৃত মাছ যেভাবে ফ্রিজে রাখা হয় সেভাবেই ছিল। এক ভদ্রলোক দেখালেন জাদু। তিনি জমাট বাঁধা মাছটি বড় আকারের একটি কন্টেইনারে ছাড়লেন। সেখানে আগে থেকেই একটি জ্যান্ত মাছ ঘুরছিল। পানিতে ছাড়ামাত্রই যেন জীবন খুঁজে পেল বরফ-মাছটি। ওটার রং রূপালী বোঝা গেল। পাখনাগুলো দেখতে দেখতে অ্যাকশনে চলে গেল।

ভিডিওতে ৮৫ হাজার প্রতিক্রিয়া পড়েছে। ৭০ হাজার শেয়ারও রয়েছে। ফেসবুক ব্যবহারকারীরা এটা নিয়ে প্রচুর কমেন্ট করছেন। কেউ বলছেন, প্রাণীদের প্রতি নিষ্ঠুরতা ফুটে উঠেছে এই ভিডিওতে। কেউ বা এর পেছনের ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করছেন।

অনেকে বলছেন, মাছটি খুব বেশি সময় হয়নি ফ্রিজে রাখা হয়েছিল। আবার অনেকে একই ধরনের অভিজ্ঞতার কথা বললেন।