‘মুম্বইয়ে এসে স্বপ্নপূরণের জীবন্ত উদাহরণ আমি’

দাভোস ইকনোমিক ফোরামের মঞ্চে বলিউড তারকা শাহরুখ খানের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওয়ার্ল্ড ইকনোমিক ফোরামে ২৪ তম ক্রিস্টাল পুরস্কার গ্রহণ করতে দাভোসে আসেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। এখানে তিনি বলেছেন, গত ২০ বছরে এই প্রথম ভারতের কোনও প্রধানমন্ত্রী দাভোসে এসেছেন। এটা গর্বের বিষয়।

শাহরুখ মহারাষ্ট্র সরকারের ম্যাগনেটিক মহারাষ্ট্র প্রকল্পের পক্ষেও প্রশ্ন করেন। দিল্লি ও মহারাষ্ট্রের প্রতি তাঁর অনুরাগের কথা উল্লেখ করে শাহরুখ বলেছেন, মুম্বইয়ে এসে স্বপ্নপূরণের জীবন্ত উদাহরণ তিনি। শাহরুখ বলেছেন, ‘আমি সবসময়ই বলি, আমার দুই মা- দিল্লিতে আমার জন্ম এবং মহারাষ্ট্র আমাকে গড়ে উঠতে সাহায্য করেছে। সরকারের নতুন নীতি নয়া প্রজন্মের পক্ষে উপযোগী ডিজিটাল পরিবেশ গড়ে তুলবে’।

উল্লেখ্য, গত সোমবার দাভোসে পৌঁছন শাহরুখ। ভারতে মহিলা ও শিশুদের অধিকার রক্ষায় তাঁর অবদানের জন্য ক্রিস্টাল পুরস্কার গ্রহণ করেন তিনি। অনুষ্ঠানে অন্য যাঁরা পুরস্কৃত হন, তাঁদের মধ্যে রয়েছেন কেট ব্ল্যানচেট ও এলটন জন। এই সম্মান প্রাপ্তির জন্য কিং খান তাঁর স্ত্রী, বোন ও মেয়েকে ধন্যবাদ জানিয়েছেন। সোমবার পুরস্কার গ্রহণের পর ছোটখাটো বক্তৃতা দেন শাহরুখ।