‘একদিকে মনে হয় সব ঠিকঠাক, আরেক দিকে ষড়যন্ত্র’

অপশক্তি এখনো তৎপর জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, এ তৎপরতা বুঝা যায়, এ অপশক্তির মুখপাত্র ও অপশক্তির সঙ্গে আঁতাতকারীদের নিয়ে যারা জোট বেঁধে সরকার গঠন করে; তাদের রূপ দেখে বা কথাবার্তায় ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যায়। মঙ্গলবার বিকেলে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) মিলনায়তনে জাতীয় নেতা এম মনসুর আলীর ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, একদিকে মনে হয় সব ঠিকঠাক আছে। আবার আরেক দিকে তাকালে মনে হয় ষড়যন্ত্র চলছে। এ ষড়যন্ত্র শেখ হাসিনার প্রাণনাশের বা ৭৫ ঘটাবার, যেটাই হোক। অপশক্তি এখনো তৎপর। আজকের সেই ষড়যন্ত্র মোকাবেলায় আমাদের তৈরি থাকতে হবে।

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে প্রবীণ এ আওয়ামী লীগ নেতা বলেন, আপনারা নির্বাচনে আসুন। আমরা প্রমাণ করতে চাই সংবিধানের অধীনে যে নির্বাচন হতে যাচ্ছে, সেই নির্বাচনই হবে সবচেয়ে বেশি স্বচ্ছ, এতে কোনো সন্দেহ নেই। আপনারও অংশগ্রহণের মাধ্যমে প্রমাণ করুন, নির্বাচনে স্বচ্ছতা হয়, না স্বচ্ছতা হয় না।

জাতীয় চার নেতার অন্যতম এম মনসুর আলীর ১০১তম জন্মবার্ষিকীর এ আলোচনা সভার আয়োজন করে এম মনসুর আলী স্মৃতি সংসদ। এম মনসুর আলীর ছেলে ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, জাতীয় পার্টি জেপি সভাপতি ও পানি সম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, মাহবুব উদ্দিন বীর বিক্রম, এম মনসুর আলীর দৌহিত্র তানভীর শাকিল জয় প্রমুখ।