শ্যামনগরে স্বরস্বতি পূজা উপলক্ষে রক্তদান ও ফ্রি মেডিকেল কর্মসূচি

সোমবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ পশ্চিম জেলেখালী স্বরস্বতি পূজা উদ্যাপন কমিটির আয়োজনে অম্বিকা মাষ্টার ভবনে স্বরস্বতি পূজা উদ্যাপন, ফ্রি মেডিকেল ক্যাম্প,রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। আয়োজক কমিটির নেতৃবৃন্দ ডাঃ যোগেশ মন্ডল ও কল্যাণাশীষ মন্ডল বলেন ফ্রি মেডিকেল ক্যাম্পে রোগি দেখেন মেডিকেল অফিসার ডাঃ দীপংকর মন্ডল, ডাঃ অভিজিৎ মৃধা ও ডাঃ প্রদীপন মন্ডল।

মেডিকেল ক্যাম্পে প্রায় দুই শতাধিক রোগি দেখা হয় ও বিভিন্ন কোম্পানির সহায়তায় ফ্রি ঔষধ বিতরণ করা হয়। পূজা কমিটির সদস্য শুভংকর মন্ডল ও দেবাশীষ জানান শ্যামনগর হিতৈষি রক্ত দান সংস্থার সহায়তায় প্রায় শতাধিক ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয় করা হয় এবং রক্তদান কর্মসূচিতে ৭জন ব্যক্তি রক্তদান করেন।

এ ছাড়া সন্ধ্যার পর পূজা উদ্যাপন কমিটির উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শ্যামনগর উপজেলায় নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, শ্যামনগর সরকারি মহসীন ডিগ্রী কলেজ, আতরজান মহিলা কলেজ, নকিপুর হরিতলা, ধানখালী, ফুলতলা, নওয়াবেঁকী, হরিনগর, ভেটখালী সহ অন্যান্য স্থানে বিদ্যার দেবী স্বরস্বতি পূজা যথাযথ মর্যাদায় উদ্যাপন করা হয়। নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্বরস্বতি পূজা কালীন উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি সুজন সরকার, ওসিসি প্রণব কুমার বিশ্বাস, উপজেলা একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান, সাবেক উপাধ্যক্ষ নাজিম উদ্দিন, প্রধান শিক্ষক পরিমল কর্মকার, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম প্রমুখ।

রনজিৎ বর্মন, শ্যামনগর প্রতিনিধি