বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়নের রোল মডেলঃ স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, শিক্ষা ক্ষেত্রেও অর্জিত হয়েছে লিঙ্গ সমতা। বর্তমানে নারী সমাজের অহঙ্কার নারীর ক্ষমতায়ন। নারী জনসমষ্টিকে পিছিয়ে রেখে সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়।

তিনি মঙ্গলবার ঢাকার লালমাটিয়া মহিলা কলেজে কৃর্তী শিক্ষার্থী সংবর্ধনা, বৃত্তি ও পদক প্রদান এবং নবীন বরণ-২০১৮ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য এবং লালমাটিয়া কলেজ পরিচালনা পরিষদের সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ এবং অনুষ্ঠানের সভাপতি ড. মো. রফিকুল ইসলাম।

স্পিকার বলেন, বাংলাদেশে নারীর ক্ষমতায়নের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নারী শিক্ষার প্রসারে বর্তমান সরকারের নারী উপবৃত্তি ও বিনামূল্যে বই বিতরণ কার্যকরী ভূমিকা রেখেছে। সে কারণে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়নের রোল মডেল। এ সময় স্পিকার কৃতী শিক্ষার্থীদের মধ্যে সনদ, বৃত্তি ও পুরস্কার বিতরণ করেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম এনডিসি, জাতীয় বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার প্রফেসর মো. নোমান উর রশীদ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরের মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমান। উপস্থিত ছিলেন লালমাটিয়া মহিলা কলেজের শিক্ষক, অভিভাবক এবং ছাত্রীরা।