‘সফলতা অর্জনে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের সমন্বিত উদ্যোগ প্রয়োজন’

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, মানব-সম্পদ উন্নয়নে ঈপ্সিত সফলতা অর্জনে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের সমন্বিত উদ্যোগ একান্ত প্রয়োজন। জাতীয় প্রশিক্ষণ দিবস উপলক্ষে আজ সোমবার এক বাণীতে তিনি এ কথা বলেন। বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি আগামীকাল মঙ্গলবার ২২তম ‘জাতীয় প্রশিক্ষণ দিবস’ যথাযথ গুরুত্বের সঙ্গে পালন করতে যাচ্ছে জেনে সন্তোষ প্রকাশ করেন আবদুল হামিদ।

তিনি বলেন, একটি রাষ্ট্রের আর্থসামাজিক উন্নয়নকে ত্বরান্বিত করতে প্রয়োজন দক্ষ, অভিজ্ঞ, পেশাদার, সেবামুখী ও পরিশ্রমী কর্মীবাহিনী। তিনি বলেন, দক্ষতা উন্নয়ন, জ্ঞানকে হালনাগাদকরণ, অভিজ্ঞতা অর্জন ও বিনিময় এবং দৃষ্টিভঙ্গি পরিবর্তনে নিবিড় প্রশিক্ষণ ইতিবাচক অবদান রাখে।

সরকার সকল স্তরের নির্বাহী এবং কর্মীদেরকে নিবিড়, উন্নত ও আধুনিক প্রশিক্ষণদানের মাধ্যমে মানবসম্পদে পরিণত করতে নিরলসভাবে কাজ করছে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, প্রশিক্ষণের গুরুত্বকে তুলে ধরতে জাতীয় প্রশিক্ষণ দিবস পালন একটি প্রশংসনীয় উদ্যোগ।

তিনি বলেন, আমার বিশ্বাস, বাংলাদেশ প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতির বিভিন্ন কর্মসূচি পালন সরকারের প্রয়াসে ইতিবাচক ভূমিকা রাখবে। একই সঙ্গে তিনি আশা করেন, প্রশিক্ষণ ও উন্নয়ন সমিতি তাদের বর্তমান কর্মপ্রচেষ্টা ভবিষ্যতেও অব্যাহত রাখবে। রাষ্ট্রপতি ‘জাতীয় প্রশিক্ষণ দিবস ২০১৮’ উপলক্ষে আয়োজিত সকল কর্মসূচির সাফল্য কামনা করেন।