চাকুরী জাতীয়করনের দাবিতে অবস্থান কর্মসূচী

জেলার ভুরুঙ্গামারীতে চাকুরী জাতীয়করনের দাবীতে অবস্থান কর্মসূচী পালন করেছে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি)‘র কর্মীরা। রোববার (২১ জানুয়ারি) সকাল থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন উপজেলা শাখার আয়োজনে দ্বিতীয় দিনের মতো এ অবস্থান কর্মসূচী পালন করে সিএইচসিপিরা।

উপজেলার ২৯ জন সিএইচসিপি ৩২টি কমিউনিটি ক্লিনিক বন্ধ রেখে অবস্থান কর্মসূচীতে অংশগ্রহন করে। জানা যায়, ২০১৩ সালে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের চাকুরী স্থায়ীকরনের নীতিগত সিদ্ধান্ত নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে একটি চিঠি দেয়া হয়। চার বছর অতিবাহিত হলেও আলোর মুখ দেখেনি চাকুরী স্থায়ীকরনের সেই দাবী। সে কারনে চাকুরী রাজস্ব খাতে অর্ন্তভুক্ত করার দাবী জানিয়ে আন্দোলনে নামে সিএইচসপিরা।

সিএইচসিপি ভুরুঙ্গামারী উপজেলা শাখার সভাপতি একেএম শওকত হোসেন জানান, দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে।

এ সময় সংগঠনের পক্ষ থেকে সরকার ও অধিদপ্তরের কাছে চাকুরী রাজস্ব করনের এক দফা দাবী মেনে নেয়ার আহবান জানানো হয়। কর্মসূচীতে সিএইচসিপি উপজেলা শাখার সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, সদস্য আব্দুল্লাহ আল মামুন, জসিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মোঃ মনিরুজ্জামান, কুড়িগ্রাম প্রতিনিধি