কলকাতার ছবিতে বাংলাদেশ লাক্স সুপারস্টার অরিন

কলকাতার ছবিতে অভিনয় করছেন বাংলাদেশের চ্যানেল আই লাক্স সুপারস্টার-এ অংশ নেয়া মডেল ও অভিনেত্রী অরিন। আজ বুধবার (১৭ জানুয়ারি) থেকে কলকাতার নিউ আলীপুরে ‘অপরাজেয়’ নামে ছবিটির শুটিং শুরু করেছেন তিনি। ছবিটি পরিচালনা করছেন নেহাল দত্ত। এই নির্মাতা এর আগে যৌথ প্রযোজনার ছবি ‘অঙ্গার’ নির্মাণ করেছিলেন, বাংলাদেশ থেকে যে ছবির পরিচালক ছিলেন ওয়াজেদ আলী সুমন।

নিজেই সেই কথা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানালেন অরিন। তিনি লিখেছেন, ‘প্রথমবারের মতো কলকাতার সিনেমায় কাজ করছি। যাদের অভিনয় দেখে মুগ্ধ হয়েছি বারবার আর নিজেকেও একই ফ্রেমে দেখার স্বপ্ন দেখতাম আল্লাহ সেই সৌভাগ্য আমাকে দিয়েছেন।’ আল্লাহ’র কাছে কৃতজ্ঞতা জানিয়ে তিনি সবার কাছে দোয়া চেয়েছেন ক্যারিয়ারের নতুন মিশনে।

অরিন ছাড়াও ছবির একটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিক। আরো রয়েছেন লাবণী সরকার, সাবিত্রী চট্টোপাধ্যায়, ফাল্গুনী চট্টোপাধ্যায় এবং সুমিত গঙ্গোপাধ্যায়। জানা যায়, এই ছবির মাধ্যমেই পাঁচ বছর পর আবারো চলচ্চিত্রে ফিরছেন রঞ্জিত মল্লিক। অপরাজেয় ছবিতে অরিনের নায়ক শায়ন। এই নায়ক এর আগে কলকাতার কয়েকটি ছবিতে অভিনয় করেন।

কলকাতা থেকে অরিন জানালেন, ছবিটি প্রযোজনা করছে দিব্য ও ঐশিক ফিল্মস। এতে তার নায়কের নাম শায়ন। তেমন করে তারকা খ্যাতি না থাকলেও এর আগে কলকাতার বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন তিনি। ছবিতে অরিনের শ্বশুর-শাশুরির চরিত্রে দেখা যাবে রঞ্জিত মল্লিক ও লাবনী সরকারকে। ছবিটি নিয়ে অনেক আশাবাদী অরিন।

তিনি আরও বলেন, বুধবার(১৭ জানুয়ারি) থেকে কলকাতা শহরে নিউ আলীপুরে শুটিং শুরু হয়েছে, চলবে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। এই প্রথম আমি কলকাতার ছবিতে অভিনয় করছি। অরিন বলেন, ছোটবেলায় যাদের অভিনয় আমাকে মুগ্ধ করতো তাদের সঙ্গে এক স্ক্রিনে কাজ করতে পারছি। আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

অরিন জানান, রিয়্যালিটি ও ইমোশনের মেলবন্ধনের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘অপরাজেয়’। ছবিতে আমি রঞ্জিত মল্লিকের ছেলে শায়নের বউয়ের চরিত্রে অভিনয় করছি। ছবির গুরুত্বপূর্ণ দুই চরিত্রে থাকছি আমি এবং রঞ্জিত মল্লিক। ছবিটি প্রযোজনা করছে দিব্য ও ঐশিক ফিল্মস।

এর আগে কলকাতার বুজ প্রডাকশন হাউজের বিভিন্ন নাটক, বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন অরিন। সেই সুবাদে তার কলকাতায় আসা যাওয়াটা নতুন কিছু নয়, তবে এই প্রথমবার তিনি এককভাবে কলকাতার ছবিতে অভিনয় করছেন বলে জানান। অরিন বলেন, গতমাসে কলকাতায় এসেছিলাম। এরপর গল্প, চরিত্র এবং সহশিল্পীদের পছন্দ হওয়ায় সুযোগটা মিস করতে চাইনি।

২০১০ সালে চ্যানেল আই লাক্স সুপারস্টার প্রতিযোগিতার সেরা ছয়ে ছিলেন অরিন। এরপর কয়েক বছর মিডিয়া থেকে দূরে ছিলেন। কাজী হায়াতের পরিচালনায় ‘ছিন্নমূল’ ছবির মাধ্যমে তিনি অভিনয়ে ফেরেন। বাংলাদেশে অরিন অভিনীত বিধ্বস্ত, মাতাল ও সংসার নামের তিনটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে।