‘আওয়ামী লীগ নোংরা রাজনীতি করে না’

নির্বাচন স্থগিতের বিষয়ে সরকারের কোনো যোগসাজশ আছে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেছেন, সব কিছুতে সরকারের যোগসাজশ আবিষ্কার করেন কেন? যোগসাজশ কথাটি ভালো না। আওয়ামী লীগ নোংরা রাজনীতি করে না। বুধবার সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। ডিএসসিসির বর্ধিত ৩৬ ওয়ার্ডের নির্বাচনের কাউন্সিলরদের নাম ঘোষণা করতে এ সংবাদ সম্মেলন করা হয়।

তিনি বলেন, আমরাতো আমাদের কাউন্সিলর প্রার্থীও চূড়ান্ত করেছি যা অন্যকোনো দল করতে পারে নাই। যেহেতু আদালত স্থগিত করেছে, তখন কিছু বলতে পারি না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, হাইকোর্ট এ নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছে। হাইকোর্টের এ সিদ্ধান্ত যতক্ষণ বহাল থাকবে এ সময়ের মধ্যে কাউন্সিলরের তালিকা প্রকাশ করা হাইকোর্টের আদেশ অমান্য করা হবে। তাই আমরা কাউন্সিলরদের নাম এ মুহূর্তে ঘোষণা করতে পারছি না। যতক্ষণ হাইকোর্টের সিদ্ধান্ত বহাল আছে আমাদের এ সিদ্ধান্ত মেনে নিতে হবে, এর বাহিরে কিছু করা হাইকোর্টের আদেশ অমান্য হবে।

তিনি বলেন, যদি হাইকোর্টের সিদ্ধান্ত পরিবর্তন হয়, তখন আমাদের প্রস্তুতকৃত তালিকা আমরা প্রকাশ করবো। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রার্থী আমরা দিয়েছি। এটা যদি আবার রিভিউ করার বিষয় আসে তখন সময়ই বলে দেবে। জাতীয় নির্বাচনের আগে ডিএনসিসি নির্বাচন বাস্তবসম্মত হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা নির্বাচন কমিশনের বিষয়। তারাই জানে। আদালতের নির্দেশে যেখানে স্থগিত হয়েছে সেখানে এ নিয়ে আমাদের কিছু বলার নেই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন, নগর দক্ষিণের সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, নগর উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।