‘মিস্টার বাংলাদেশ’-এ কবি নজরুলের ‘বিদ্রোহী’

‘মিস্টার বাংলাদেশ’ ছবির পোস্টার জুড়ে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ‘বিদ্রোহী’ কবিতার লাইন। অনলাইনে প্রকাশ পেয়েছে আবু আকতারুল ইমান পরিচালিত ‘মিস্টার বাংলাদেশ’ ছবির পোস্টার।

শুটিংয়ের মধ্যেই হঠাৎ করে আলোচনায় এলো সিনেমাটির প্রথম বিদ্রোহী পোস্টার। গত রোববার ১৪ জানুয়ারি সন্ধ্যায় সোশ্যাল মিডিয়ায় শ্যুটিং শেষ হওয়ার আগেই প্রকাশ পেলো ‘মিস্টার বাংলাদেশ’ ছবির পোস্টার। দেশে ঘটে যাওয়া একাধিক আলোচিত জঙ্গি হামলার ঘটনাকে কেন্দ্র করে তৈরি হচ্ছে ছবিটি।

প্রকাশ পাওয়া ছবির ওই পোস্টারে দেখা যায়, রশি কাঁধে পোস্টারের মাঝে দাঁড়িয়ে আছেন একজন ব্যক্তি! এমন অদ্ভূত পোস্টারের কারণ হিসেবে ছবিটির পরিচালক জানান, পোস্টারের মাঝে দাঁড়িয়ে থাকা লোকটাই ছবির কেন্দ্রিয় চরিত্র ‘মিস্টার বাংলাদেশ’। ছবিতে জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে তিনি বিদ্রোহ ঘোষণা করেন। তাই পোস্টার জুড়ে নজরুলের কবিতার লাইন।

 

 

ছবিতে মূল চরিত্রে অভিনয় করছেন ‘জাগো’ খ্যাত নির্মাতা খিজির হায়াত খান। পোস্টার সম্পর্কে খিজির হায়াত খান বলেন যে, এ পোস্টারের মধ্যে জড়িয়ে আছে আমাদের সিনেমার সব শক্তি আর ‘মিস্টার বাংলাদেশ’র মূল চেতনা। ঢাকায় শুরু হয়েছে ছবিটির শেষ লটের শ্যুটিং।

 

উল্লেখ্য, কেএইচকে প্রোডাকশনের ব্যানারে নির্মিত সিনেমাটির নির্দেশনা দিচ্ছেন আবু আকতারুল ইমান। আর এই ছবির মধ্য দিয়েই বড় পর্দায় আসছেন শানেরায় দেবী শানু।