বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে নিয়ে কি উদ্বিগ্ন থাকবেন মেসি?

রাশিয়া বিশ্বকাপে দারুণ সব খেলোয়াড়দের নিয়ে গড়া ক্রোয়েশিয়ার পক্ষে যে কোনো কিছু করে দেখানো সম্ভব বলে বিশ্বাস ইভান রাকিতিচের। তাই বলে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি গ্রুপ পর্বে তাদের বিপক্ষে ম্যাচ নিয়ে উদ্বিগ্ন থাকবে না বলেও মনে করেন এই মিডফিল্ডার। আগামী বিশ্বকাপে একই গ্রুপে পড়ায় মুখোমুখি লড়বে বার্সেলোনায় দুই সতীর্থ মেসি ও ক্রোয়েশিয়ার রাকিতিচ। ২১ জুন ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া। 

২০১৬ ইউরো চ্যাম্পিয়ন্সশিপে তুলনামূলক ভালো দলগুলোর অন্যতম ছিল ক্রোয়েশিয়া। তবে প্রতিযোগিতাটির শেষ ষোলোয় পর্তুগালের কাছে হেরে ছিটকে পড়ে তারা। দলটিতে আছে রাকিতিচ, রিয়াল মাদ্রিদের লুকা মদ্রিচ ও ইন্টার মিলানের ইভান পেরিসিচ সহ অসাধারণ কিছু খেলোয়াড়। শক্তি-সামর্থ্যের বিচারে ক্রোয়েশিয়ার এমন ভালো সম্ভাবনার পরও মেসির উদ্বেগের কারণ দেখছেন না রাকিতিচ। স্প্যানিশ ক্রীড়া বিষয়ক দৈনিক মার্কার সঙ্গে সাক্ষাৎকারে মজা করে তিনি বলেন, “যদি আমি তাকে বলি যে ‘ক্রোয়েশিয়াকে নিয়ে সতর্ক থেকো’ তারপরও আমার মনে হয় না, সে চিন্তিত হবে।”

“এটা বিশ্বকাপ। এখানে আপনি সেরাদের বিপক্ষে খেলতে চাইবেন। আর সেটা যদি সর্বকালের সেরা দলটির বিপক্ষে হয় তাহলে আরও ভালো। এসবের জন্যই একটি বিশ্বকাপ হয়।”

‘ডি’ গ্রুপের অপর দুই দল আইসল্যান্ড ও নাইজেরিয়া।

বিশ্বকাপে নিজেদের সম্ভাবনা নিয়ে অনেক প্রত্যাশা রাকিতিচের।

“আমার চাওয়া অনেক। আমি মনে করি, সবচেয়ে কঠিন গ্রুপে আছি আমরা।… আমরা গ্রুপ পর্ব পেরুতে পারলে আমার বিশ্বাস, সবকিছু সম্ভব।”