বিএনপির মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনলেন রিপন

আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন দলটির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। রোববার দুপুর দেড়টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন পত্র কেনেন তিনি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কাছ থেকে মনোনয়ন ফরম নেন তিনি।

মনোনয়ন কেনান পর রিপন সাংবাদিকদেরকে বলেন, আমি ছাত্রজীবন থেকে সংগঠন করে এসেছি। সবসময় স্বৈরচারী আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান এবং দলের দুঃসময়ে সামান্য অবদান রাখার চেষ্টা করেছি। আমার লেখাপড়া, সাংগঠনিক দক্ষতা এবং বিভিন্ন দেশের নগর উন্নয়ন সম্পর্কে আমার অভিজ্ঞতাসহ সার্বিক দিক বিবেচনা করে দলীয় মনোনয়ন পাবো বলে আশা করি।

তিনি বলেন, আমি অভিভক্ত ঢাকা মহানগরী থাকাকালীন সময় থেকে দলের চেয়ারপার্সনের কাছে আগ্রহ প্রকাশ করি। আমি যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরসহ অনেক দেশের নগর ভ্রমণ করেছি। ওখানকার নগর ব্যবস্থাপনা, পরিকল্পনা সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করেছি। সেখানকার মেয়রদের সঙ্গে কথা বলেছি। এতে আমার নগর পরিচালনায় অভিজ্ঞতা আছে। এসব দিক ভেবে আমি আমাদের নগর উন্নয়নে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছি। আমার বিশ্বাস দলীয় মনোনয়ন পাবো।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে (ডিএনসিসি) দলের মনোনয়ন বিক্রি রোববার সকাল ১১টার পর থেকে শুরু করে বিএনপি। চলবে বিকেল ৪টা পর্যন্ত। দলের নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে এ মনোনয়ন বিক্রি করা হচ্ছে। ইতোমধ্যে আসাদুজ্জামান রিপন ছাড়াও আরও তিনজন মনোনয়ন কিনেছেন।

তারা হলেন বিএনপির সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহিদ সুমন। সাবেক সাংসদ মেজর (অব.) আখতারুজ্জামান এবং ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম। কাইয়ুমের পক্ষে মনোনয়ন কিনেছেন সিনিয়র সহ-সভাপতি মনজুর বাসিত আনজু।