নির্দোষ প্রমানিত হয়ে দেশে ফিরছেন অনন্য মামুন

সাংস্কৃতিক অনুষ্ঠানের আড়ালে মানব পাচারের অভিযোগে গত ২৪ ডিসেম্বর রাতে মালয়েশিয়ার কুয়ালালামপুরের একটি হোটেল থেকে মালয়েশিয়ায় গ্রেপ্তার হন তরুণ চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন। বিষয়টি মালেশিয়ান পুলিশ অবগত হয়েই অনন্য মামুনকে আটক করে। অভিযোগ ‘প্রমাণ না হওয়ায়’ ছাড়া পেয়েছেন তিনি। দেশে ফিরছেন শনিবার।

শুক্রবার বাংলাদেশ সময় সন্ধ্যা ছ’টার ফ্লাইটে তার বাংলাদেশে ফেরার কথা ছিল। কিন্তু ফ্লাইট মিস করায় তিনি শুক্রবার রাতে ঢাকা ফিরতে পারেননি।

মামুন দেশে ফিরে সংবাদ সম্মেলন করে পুরো ঘটনার বিস্তারিত তুলে ধরবে।

কুয়ালালামপুর বিমানবন্দর থেকে অনন্য মামুন সাংবাদিকদের বলেন, ‘মালয়েশিয়ার পুলিশ আমাদের বিরুদ্ধে আদম পাচারের কোনো প্রমাণ পায়নি। তাই ৮ জানুয়ারি আমাদের ছেড়ে দিয়েছে। এখন আমরা এয়ারপোর্টে অবস্থান করছি। বিকেল ৫টায় আমাদের ফ্লাইট ছিলো। কিন্তু আবহাওয়া খারাপ হওয়ায় ফ্লাইট বিলম্বিত হয়েছে। আমরা এখন ইমিগ্রেশনে ফ্লাইটের অপেক্ষায় আছি। আশা করছি রাতের মধ্যে দেশে পৌঁছাতে পারবো।’

গেল (২৩ ডিসেম্বর) রাতে মালেশিয়ায় অনুষ্ঠিত হয় বাংলাদেশ নাইট নামক একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের। সেখানে অংশ নেন দেশের অনেক নামি তারকা। ওই অনুষ্ঠানের আয়োজকদের একজন ছিলেন অনন্য মামুন। আর এই অনুষ্ঠানের আড়ালেই নাকি তিনি আদম পাচারের মতো অপরাধ করছেন বলে অভিযোগ ওঠে।