প্রখ্যাত অভিনেতা ও পরিচালক সিরাজ হায়দার আর নেই

দেশের প্রখ্যাত অভিনেতা ও পরিচালক সিরাজ হায়দার আর নেই। বৃহস্পতিবার ভোর ৬ টার দিকে হার্ট অ্যাটাকে নিজ বাসাতেই তিনি মারা যান। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রওয়াজিউন। খবরটি নিশ্চিত করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়েছেন চিত্রনায়ক ওমর সানী। সিরাজ হায়দারের বড় ছেলে নাট্য নির্মাতা লেলিন হায়দার বলেন, আজ ভোর ৬টা ১৫ মিনিটের দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে বাবা মারা যান। সবাই আমার বাবার জন্য দোয়া করবেন।

চিত্রনায়ক ওমর সানী ফেসবুকে বলেন, ‘না ফেরার দেশে চলে গেলেন প্রখ্যাত অভিনেতা ও পরিচালক সিরাজ হায়দার। বৃহস্পতিবার ভোর ৬ টার দিকে নিজ বাসায় হার্ট এ্যাটাক করে তিনি মারা যান।’ সর্বস্তরের জনগণের শ্রদ্ধা জানাতে আজ বাদ জোহর এফডিসিতে তার মরদেহ আনা হবে।

প্রখ্যাত অভিনেতা ও পরিচালক সিরাজ হায়দার আর নেই

সিরাজ হায়দার বাংলাদেশের অভিনয় জগতের এক উজ্জ্বল নক্ষত্র। অভিনয়ের সাথে জড়িত ছিলেন পঞ্চান্ন বছরের বেশী সময় ধরে। ১৯৬২ সালে ১৪ আগস্ট পূর্ব পাকিস্তান জাতীয় দিবসে টিপু সুলতান নাটকে করিম শাহ চরিত্রে অভিনয়ের মাধ্যমে অভিনয়ে পথচলা শুরু। তার অভিনীত প্রথম চলচ্চিত্র (রঙ্গীন) জল্লাদের দরবার। তিনি প্রায় ৪০০টিও বেশি সিনেমায় অভিনয় করেছেন।

তিনি মঞ্চেও সমানভাবে অভিনয় করেছেন। মঞ্চ নাটক নির্দেশনা দিয়েছেন মাত্র উনিশ বছর বয়সে। ১৯৭৬ সালে তিনি রঙ্গনা নাট্যগোষ্ঠী প্রতিষ্ঠা করেন এবং অনেকগুলো নাটকের নির্দেশনা দেন।