মেয়র পদে উপনির্বাচনের জন্য মনোনয়ন কিনলেন শাফিন আহমেদ

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জনপ্রিয় ব্যান্ড তারকা মাইলসের শাফিন আহমেদ। বৃহস্পতিবার দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেমের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

এছাড়া রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে সাধারণ ওয়ার্ডের ৫৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া জামায়াতের মহানগর নেতা সেলিম উদ্দিনের পক্ষে তার আইনজীবী গোলাম কিবরিয়া ভোটার তালিকার সিডি সংগ্রহ করেছেন। পরে দলীয় সিদ্ধান্ত পেলে মনোনয়ন সংগ্রহ করা হবে বলে জানান কিবরিয়া।

কিবরিয়া জানান, ‘উত্তর সিটির ভোটার তালিকা কিনেছি আমরা। প্রতি ওয়ার্ডের জন্য ৫০০ টাকা করে ২৭ হাজার টাকা দিয়ে সিডি সংগ্রহ করেছি; প্রার্থীর জন্যে ম্যানুয়েল নিয়েছি। পরে ব্যাংক চালানটি দেখিয়ে মনোনয়নপত্র নেওয়া হবে”। সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান এ তথ্য জানান।

মনোনয়নপত্র সংগ্রহের সময় শাফিন আহমেদ বলেন, ‘আমি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন আশা করছি। লেভেল প্লেয়িং ফিল্ড চাই। নির্বাচনের সময় সেনাবাহিনীর টহল দাবি করছি। নির্বাচনে অবৈধ অস্ত্রের লক্ষণ যেন দেখা না যায়। নির্বাচনের আগে যেন অস্ত্র উদ্ধার করা হয়। নির্বাচন কমিশন যেন সঠিক বিধিমালা পালন করেন। অর্থের প্রভাব যেন কেউ না খাটাতে পারেন।’

সম্প্রতি সংবাদ সম্মেলন করে ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) পক্ষ থেকে শাফিনকে প্রার্থী হিসেবে সমর্থন দেওয়া হয়। সে সময় জানানো হয় রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পাওয়ার জন্য গত ৩০ অক্টোবর নির্বাচন কমিশনে আবেদন করেছে (এনডিএম)। এখনও নিবন্ধন না পাওয়ায় দলের প্রার্থী হিসেবে নয়, শাফিন আহমেদকে তারা দলীয় সমর্থন দিচ্ছেন।

সঙ্গীত শিল্পী ফিরোজা বেগম ও সুরকার কমল দাশগুপ্তের ছেলে শাফিন আহমেদ অনিবন্ধিত দল এনডিএমের উচ্চ পরিষদের সদস্য। আগামী ২৬ ফেব্রুয়ারি ভোটের দিন রেখে ঢাকা উত্তরে মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর-দক্ষিণ মিলিয়ে ৩৬টি ওয়ার্ডে নির্বাচনের তফসিল মঙ্গলবার ঘোষণা করে ইসি।