বান্দরবানে নানান আয়োজনে শুরু হল তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা

বান্দরবানে “উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা শুভ উদ্বোধন করা হয়েছে। মেলা উপলক্ষ্যে বৃহষ্পতিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভা যাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুন:রায় একই স্থানে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার উদ্বোধন করেন। পরে একই স্থানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব অপরূপ চৌধুরী। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবীসহ বিভিন্ন সরকারি বেসরকারি দফতরের কর্মকর্তারা।

আগামী ১৩ জানুয়ারী আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্টানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে এই উন্নয়ন মেলার সমাপ্তি হবে। মেলায় বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থার ৭৪টি স্টলে উন্নয়ন কার্যক্রম প্রদর্শণী করা হচ্ছে।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি