ইজতেমায় এবছরও সাদা পোষাকেও দায়িত্ব পালন করবে র‌্যাব

আজ ১১ জানুয়ারি দুপুরে টঙ্গী বিশ্ব ইজতেমার নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আনোয়ার লতিফ খান বলেন,পোশাকধারী র‌্যাব সদস্যের পাশাপাশি সাদা পোশাকও বিপুল সংখ্যক র‌্যাব সদস্য বিশ্ব ইজতেমা ময়দানে সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবেন। আগামীকাল শুক্রবার লাখো মুসল্লিদের আগমন হবে এবং সেখানে জুম্মার নামাজও হবে। ইজতেমার মাঠের বিভিন্ন এলাকা থেকে আগত মুসল্লিদের নিরাপত্তা আরো জোরদার করা হবে।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক সাংবাদিকদের আরো বলেন, রাত্রিকালীন অবজারভেশন পোস্টগুলোতে নাইট ভিশন বাইনোকুলার ব্যবহার করা হবে। সার্বক্ষনিক নিরাপত্তা ও নজরদারির সুবিধার জন্য সমগ্র ইজতেমা মাঠ ঘিরে থাকবে র‌্যাবের পর্যাপ্ত সংখ্যক মোবাইল টহল এবং সেই সাথে থাকবে ৯টি অবজারভেশন পোস্ট। ইজতেমা মাঠ ও তৎসংলগ্ন এলাকায় ২টি সেক্টরে নিরাপত্তা বলয় সৃষ্টি করে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করা হবে। তিনি জানান, র‌্যাব সদস্যরা অসুস্থ মুসল্লিদের চিকিৎসা সেবা দেবেন।

ইজতেমা মাঠের ভিতরে পোশাকে গোয়েন্দা ও ছদ্মবেশে নজরদারিসহ, গাড়ি এবং মোটরসাইকেলে ইজতেমা এলাকায় টহলের মাধ্যমে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করা হবে। এছাড়া ইজতেমা সংলগ্ন তুরাগ নদীতে নৌ টহলের পাশাপাশি  র‌্যাবের একটি চৌকশ দল হেলিকপ্টার যোগে ইজতেমা ময়দানকে ঘিরে আকাশপথে টহলের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করবে ।

তানজীন মাহমুদ তনু, নিজস্ব প্রতিনিধি