হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজের আনুষ্ঠানিক যাত্রা শুরু

হবিগঞ্জবাসীর বহু দিনের স্বপ্ন শেখ হাসিনা মেডিকেল কলেজের আনুষ্ঠানিক যাত্রা শুরু। ৫১ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু হলো হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের। বুধবার ক্লাস শুরুর মাধ্যমে শুরু হলো নবনির্মিত এই মেডিকেল কলেজের পথচলা। ওইদিন সকাল ১০টায় ক্ল‍াস শুরু উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করেছে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

কলেজের অস্থায়ী ক্যাম্পাসের সামনে জেলার সর্বস্তরের লোকজনের উপস্থিতিতে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির। মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১ জানুয়ারি অনুমোদন পায় এই মেডিকেল কলেজ। ২০১৬ সালের সেপ্টেম্বরে অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান ডা. মো. আবু সুফিয়ান। তিনি দায়িত্ব নিয়ে কাজ শুরু করলেও ক্লাস নেয়ার স্থানের অভাবে এ বছর শিক্ষার্থী ভর্তিতে অনুমোদন পায়নি। অবশেষে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ৫১ জন শিক্ষার্থী ভর্তি করা হয়। এর মাঝে ৩৩ জন ছাত্রী ও ১৮ জন ছাত্র। আপাতত তাদের ক্লাস শুরুর জন্য নবনির্মিত ২৫০ শয্যা হাসপাতালের ২য় ও ৩তলা নির্ধারণ করা হয়।

শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আবু সুফিয়ান জানান, ১০ জানুয়ারি সারা দেশের মেডিকেল কলেজগুলোতে ক্লাস শুরু হবে। হবিগঞ্জে যেহেতু এবার মেডিকেল কলেজের যাত্রা শুরু হবে তাই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তিনি আরো জানান, হবিগঞ্জ জেলা আধুনিক সদর হাসপাতালের নব নির্মিত ২৫০ শয্যা ভবনের পঞ্চম ও ষষ্ঠ তলায় অস্থায়ী ক্যাম্পাস করা হয়েছে।

২০১৫ সালের ১২ জানুয়ারি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মাহমুদা আক্তার ২৪/(১০) স্মারকে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির অনুমোদন দেন হবিগঞ্জ মেডিকেল কলেজে। ঘোষণার অল্প সময়ের মধ্যে প্রশাসনিক অনুমোদন পাওয়ায় হবিগঞ্জবাসী নতুন আশায় বুক বাধেন। পরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ঢাকায় এক অনুষ্ঠানে হবিগঞ্জ মেডিকেল কলেজ চালুর কথা ঘোষণা করেন।