সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশিসহ ৯ জনের মৃত্যু

সৌদি আরবের জিজানে সড়ক দুর্ঘটনায় অন্তত ছয় বাংলাদেশিসহ নয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন কমপক্ষে ১৮ জন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা বেশ গুরুতর। স্থানীয় সময় শনিবার সকালে সৌদির জিজান প্রদেশে এ দুর্ঘটনা ঘটে। হতাহতদের সবাই জিজান প্রদেশের আল-ফাহাদ কোম্পানির পরিচ্ছন্নতাকর্মী।

রিয়াদ ডেইলি এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবার সকালে যিজান প্রদেশের দক্ষিণে সামতাহ ও আল-হারেথের মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রিয়াদ ডেইলি প্রতিবেদনে জানিয়েছে, শনিবার সকালে কোম্পানির পিকআপে করে তারা মোট ২৭ জন কর্মস্থলে যাচ্ছিলেন। বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে পিকআপটি উল্টে যায়। উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে সাত জনের লাশ পায়। আরও ১৫ জনকে উদ্ধার করে পাঠানো হয় হাসপাতালে, যাদের মধ্যে ছয়জনের অবস্থা ছিল গুরুতর।

নিহতদের মধ্যে ছয়জনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন—নরসিংদী সদরের করিমপুর ইউনিয়নের বাউশালি গ্রামের আমীর হুসাইন, সিরাজগঞ্জের দুলাল, টাঙ্গাইলের সাইফুর ইসলাম, নারায়ণগঞ্জের মতিউর রহমান, নরসিংদীর ইদন ও কিশোরগঞ্জের জসিম। তবে এদিন সাপ্তাহিক ছুটির কারণে বাংলাদেশ দূতাবাস বন্ধ থাকায় নিহতদের বিস্তারিত পরিচয় নিশ্চিত করা সম্ভব হয়নি।