নানা আয়োজনে বান্দরবানে জাতীয় সমাজসেবা দিবস পালিত

বান্দরবানে “নারী পুরুষ নির্বিশেষ, সমাজ সেবায় গড়বো দেশ’’ এই প্রতিপাদ্যকে বিষয়কে সামনে জাতীয় সমাজে সেবা দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে দিবসটি উপলক্ষে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমাজসেবা অফিসের আয়োজনে বান্দরবান মুক্তমঞ্চ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে অরুন সারকি টাউন হল প্রাঙ্গনে গিয়ে র‌্যালীটি শেষ হয়। র‌্যালী শেষে অরুন সারকি টাউন হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় পার্বত্য জেলা পরিষদের সদস্য ও সমাজ সেবা বিষয়ক কনভেনিং কমিটির আহব্বায়ক কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়াম্যান ক্য শৈ হ্লা। অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, জাতীয় সমাজ কল্যান পরিষদের সদস্য এমচিং মারমা, বান্দরবান জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো: শাহজাহান, সহকারী পরিচালক, মিল্টন মুহুরী, সমন্বিত দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম, সুয়ালক, বান্দরবান এর রিসোর্স শিক্ষক সত্যজিৎ মজুমদারসহ বিভিন্ন সরকারী বেসরকারী অফিসের কমকর্তাগণ আরো অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্টানে অতিথিরা বলেন, সমাজ ও দেশের প্রতিটি মানুষের উন্নয়নে হাতিয়ার হিসাবে কাজ করে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাওয়ার জন্য সমাজ সেবা অধিদপ্তর কাজ করে যাচ্ছে। বিশেষ করে প্রতিবন্ধীদের নানা রকম সহায়তা ও সুযোগ সুবিধা প্রদান করে তাদের পাশে দাড়িয়ে নানাভাবে সাহায্য সহযোগিতা করছে। তাই দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাওয়া জন্য দেশের সকল মানুষে পক্ষ থেকে সমাজ সেবা অধিদপ্তরকে আন্তরিক অভিনন্দন ও সাধুবাদ জনানো হয় ।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিদিন