দৌলতপুর কলেজে কারিগরি শাখার ফরম পুরণে দ্বিগুণ অর্থ আদায়

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় উচ্চ মাধ্যমিকের কারিগরি শাখায় ফরমপুরণে দ্বিগুণ অর্থ নেয়ার অভিযোগ পাওয়া গেছে। আবার কিছু পরীক্ষার্থীর নিকট থেকে তিনগুণ পর্যন্ত অর্থ আদায় করা হয়েছে বলে পরীক্ষার্থী ও তাদের অভিবাবকগণ জানিয়েছেন। ফলে, সাধারণ শিক্ষার্থী ও অভিবাবকদের মধ্যে রিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানাযায়, কারিগরি শাখায় ৪ টি ট্রেডে দুই শতাধিক ছাত্র/ ছাত্রী ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নেবার জন্য ফরম পুরণ করছে। কারিগরি বোর্ড কর্তৃক ফরম পুরণের ১৪৭৫ টাকা নির্ধারণ করে দিলেও কলেজ কর্তৃপক্ষ প্রতি পরীক্ষার্থীর কাছ থেকে শুধুমাত্র ফরম পুরণ বাবদ ৩১৫০ টাকা ৩৮০০ টাকা আদায় করছে। আবার কারও বেতন সহ ৬৭৯০ টাকা পর্যন্ত আদায় করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন অভিবাবক জানান, টাকার অভাবে বাড়ির পাশের কলেজে ছেলেকে লেখাপড়া করাচ্ছি। কিন্ত এত টাকা ফরমপুরণ নেয়ায় আমার মত দিন আনে দিন খায় লোকের কি অবস্থা হবে।

তিনি আরো জানান, টাকা বেশি নেবার কথা জানতে চাইলে প্রিন্সিপাল সাহেব তাকে জানিয়েছেন সবচেয়ে কম টাকা ধরা হয়েছে। তাই কমানোর কোন সুযোগ নেই। এ ব্যাপারে দৌলতপুর কলেজের অধ্যক্ষ ছাদিকুজ্জামানের সাথে কথা বলার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জহিরুল হক, কুষ্টিয়া প্রতিনিধি